বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনাকে ট্রাম্প : ‘বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কমই আছে’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২০, ১২:২২ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি পাঠিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চিঠিতে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ক্ষণজন্মা নেতা উল্লেখ করেছেন। ওই চিঠি প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে বলে মঙ্গলবার জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওই চিঠিতে আরও বলা হয়েছে, বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ২৭ এপ্রিল আমি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর কাছ থেকে চিঠি পেয়েছি। চিঠিতে তারা বাংলাদেশের খুব প্রশংসা করেছেন। বিশেষ করে বাংলাদেশ যেভাবে কোভিড-১৯ মোকাবিলা করছে সেটকে উদাহরণযোগ্য হিসেবে উল্লেখ করেছে। কোভিড-১৯ মোকাবেলায় একসঙ্গে কাজ করার কথাও বলেছেন।

এছাড়া চিঠিতে রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকার কথা জানিয়ে বলা হয়েছে, এ সংকট মোকাবিলায় যুক্তরাষ্ট্র ৬৮ কোটি ডলার দিয়েছেন এবং আরও দিতে প্রতিশ্রুতিবদ্ধ। ২৭ এপ্রিল ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার পররাষ্ট্রমন্ত্রীকে ওই চিঠি হস্তান্তর করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
শওকত আকবর ২৯ এপ্রিল, ২০২০, ১:৫৬ পিএম says : 0
আর যে যা ই বলুক এ কথাটা চির চিরান্তন সত্য।বঙ্গ বন্ধুর মতো দারাজদীল বড় কলিজার এবং আজীবন সত্যসবী নেতা ছিল না।যার কন্ঠে সদা সত্য প্রকাশিতো।সে কখনো আপোষ করে নাই।আপোষ বুঝে নাই।তার সংগ্রাম ছিলো দুঃখি মানুষের ভাগ্য পরিবর্তনের সংগ্রাম।
Total Reply(0)
Saif ৩ মে, ২০২০, ৭:১০ পিএম says : 0
It took 40 years America´s to understand. Joy bangla joy Banghbandhu sheikh Mujibur Rahman.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন