বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

প্রকৌশল বিভাগের সমন্বয় সভা

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

নাগরিক স্বার্থে দায়বদ্ধতার সাথে কাজ করতে হবে -চসিক মেয়র
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রকৌশল বিভাগের ওপর ৮০ ভাগ নাগরিক সেবা নির্ভর করে। নাগরিক স্বার্থে সকলকে দায়দায়িত্ব ও দায়বদ্ধতার সাথে স্ব-স্ব কার্যক্রম সম্পাদন করতে হবে। গতকাল (বুধবার) চসিক কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে প্রকৌশল বিভাগের সমন্বয় সভায় তিনি একথা বলেন। মেয়র নাছির শেষবারের মতো সতর্ক উচ্চারণ করে বলেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতিকে পরিহার করতে হবে। অনিয়ম, দুর্নীতি ও গাফিলতি কোনোটাই গ্রহণযোগ্য নয়।
আ জ ম নাছির বলেন, অর্থবছরের যাবতীয় উন্নয়ন কর্মকা-ের ডিপিপি চলতি অর্থবছরের মধ্যে পেশ করে অনুমোদনের উদ্যোগ নিতে হবে। নগরীর ৪১টি ওয়ার্ডে সংসদ সদস্যদের পেশকৃত ৩৬৫টি প্রকল্পের বিপরীতে প্রায় একশ’ কোটি টাকার উন্নয়ন কার্যক্রমও অন্তর্ভুক্ত থাকবে। তিনি নতুন খাল খনন প্রকল্প, পাহাড়ের ক্ষয়রোধ প্রকল্প, নগরীর সড়ক উন্নয়ন প্রকল্প, খাল খনন প্রকল্পসহ যাবতীয় উন্নয়ন ও অবকাঠামোগত প্রকল্পের প্রাক্কলন তৈরী করার নির্দেশনা দিয়ে বলেন, সকল প্রকল্প টেকসই হতে হবে। এ বিষয়গুলো প্রকৌশলীদের স্মরণে রেখেই যার যার কর্তব্য পালন করতে হবে। মেয়র আশা করেন, নগরবাসীর প্রদেয় ট্যাক্সের টাকায় যাদের চাকরি তারা কোনো অজুহাতেই নাগরিক সেবার ক্ষেত্রে দায়িত্বে অবহেলা, দুর্নীতি বা অনিয়মে জড়াতে পারে না। যদি কেউ অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়ে তাহলে সংশ্লিষ্টদের পরিণাম হবে ক্ষমার অযোগ্য অপরাধ।
সমন্বয় সভায় সভাপতিত্ব করেন প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ। সমন্বয় সভায় কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাহফুজুল হক, আনোয়ার হোছাইন, নির্বাহী প্রকৌশলী মনিরুল হুদা, আবু ছালেহ, কামরুল ইসলামসহ সকল সহকারী প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন