শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বইমেলায় বাংলা শুদ্ধ উচ্চারণের উপর গুরুত্বারোপ তথ্যমন্ত্রীর

প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রথমবারের মতো এবারের অমর একুশে বইমেলায় নেয়া স্টলের উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। গতকাল বিকেল ৪টায় বাংলা একাডেমী প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে ফিতা কেঁটে তিনি এই স্টলের উদ্বোধন করেন।
প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বাংলাভাষা ব্যবহারের ক্ষেত্রে সকলকে আরো সচেতন হওয়ার আহŸান জানান। তিনি বাংলা শুদ্ধ উচ্চারণের উপর গুরুত্ব আরোপ করেন। মন্ত্রী বলেন, মহান বিজয় দিবস, স্বাধীনতা দিবস, একুশে ফেব্রæয়ারি, পহেলা বৈশাখ ও একুশের বইমেলা এই পাঁচটি উৎসব যতদিন চলবে ততদিন বাংলাদেশের বিরুদ্ধে কোন জঙ্গীবাদী সাম্প্রদায়িক বা আগুন সন্ত্রাসের ষড়যন্ত্র সফল হবে না।
ডিআরইউর সভাপতি জামাল উদ্দীন, সাধারণ সম্পাদক রাজু আহমেদ, পিআইবির মহাপরিচালক শাহ্ আলমগীর, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, ডিআরইউর সাবেক সভাপতি শাহেদ চৌধুরী, ডিআরইউর যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন, অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল, সাংগঠনিক সম্পাদক শেখ মুহাম্মদ জামাল হোসাইন, দপ্তর সম্পাদক মেহ্দী আজাদ মাসুম, প্রচার-প্রকাশনা সম্পাদক কাফি কামাল, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক হালিম মোহাম্মদ, সাংস্কৃতিক সম্পাদক মনিরুল ইসলাম, কল্যাণ সম্পাদক মোহাম্মদ জিলানী মিলটন, কার্যনির্বাহী সদস্য ঝর্ণা মনি, ওসমান গনি বাবুল, শেখ মাহমুদ এ রিয়াত, আজাদ হোসেন সুমন উপস্থিত ছিলেন।
এ ছাড়াও ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক মুরসালিন নোমানী, সাবেক সাংস্কৃতিক রেজানুর রহমান, সাবেক কার্যনির্বাহী সদস্য সাজিদা ইসলাম পারুল এবং ডিআরইউর সদস্য মিজান চৌধুরী, মিয়া হোসেন ও রাজু হামিদ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন