রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরায় ভ্যানের উপর সন্তান প্রসবসহ সার্বিক চিকিৎসা সেবা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা জেলা সংবাদাদাতা | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ৬:১২ পিএম

করোনা পরিস্থিতিতে সাতক্ষীরায় সার্বিক চিকিৎসা সেবা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫ মে) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।
এসময় সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) এর সাতক্ষীরা জেলা শাখার সভাপতি ডাঃ আজিজুর রহমান, ডিএসবি’র এএসপি সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় সর্বাধিক গুরুত্ব দিয়ে আলোচনা করা হয় সদর হাসাপাতালে ভ্যানের উপর প্রসুতির সন্তান প্রসবের ঘটনাটি। এসময় ডাক্তারদের পক্ষ থেকে তিন সদস্যের গঠিত তদন্ত কমিটির প্রাথমিক প্রতিবেদন জেলা প্রশাসকের কাছে জমা দেওয়া হয়। প্রাথমিক প্রতিবেদনে তদন্ত কমিটি উল্লেখ করেছেন যে, গত ১ মে তারিখের ঘটনাটি অনাকাংখিত। খুব সকালে ওই প্রসুতি একজন ধাত্রীকে সাথে নিয়ে ভ্যানে করে যখন সদর হাসাপাতালের জরুরি বিভাগের সামনে আসেন তখন বাচ্চার মাথার কিছু অংশ বাইরে ছিলো। জরুরি বিভাগের ডাক্তার, তিনতলা থেকে গাইনি বিভাগের কর্তব্যরত নার্স ও ওয়ার্ডবয়রা এসেছিলেন রোগিকে নিতে কিন্তু এরমধ্যেই স্বাভাবিক নিয়মে (নরমাল) প্রসুতি ভ্যানের ওপরই সন্তান প্রসব করেন। এরপর নবজাতক ও প্রসুতিকে হাসপাতালে ভর্তি রাখার জন্য বলা হলেও তারা ভর্তি না করে বাড়িতে নিয়ে যান। এখানে ডাক্তারদের কোনো গাফিলতি বা অবহেলা ছিলো না। আগামী সাতদিনের মধ্যে এবিষয়ে পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে বলেও ডাক্তারদের পক্ষ থেকে জানানো হয়।
উল্লেখ্য, গত ১ মে তারিখ খুব সকালে সদর হাসপাতালের জরুরি বিভাগের সামনে শিমুলি রানী নামের এক প্রসুতি ভ্যানের উপর সন্তান প্রসব করেন। তার বাড়ি সদরের ঝুটিতলা গ্রামে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় গাইনি বিভাগের দায়িত্বরত ডাক্তার এহসেন আরা খাতুনকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন