শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ত্রাণের দাবিতে মিরপুরে শ্রমিকদের বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মে, ২০২০, ১:৫৮ পিএম

সংবাদ চলছে না। কাজ বন্ধ। তাই ত্রাণের দাবিতে মিরপুরে কালশী সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পরিবহন শ্রমিকরা। কয়েকজন শ্রমিক জানান সঞ্চয় শেষ। বাস না চলছে তারা না খেয়ে মারা যাবেন।


বুধবার সকাল ৮টার দিকে শতাধিক পরিবহন শ্রমিক বাউনিয়া বাঁধ এলাকা থেকে কালশী সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

জানা যায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দলে দলে মিছিল নিয়ে বিভিন্ন স্লোগান দিয়ে রূপনগর ও ভাসানটেক এলাকা থেকে দুই শতাধিক পরিবহন শ্রমিক কালশী সড়কে এসে যোগ দেন। শ্রমিকরা মূলসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। দুপুর সাড়ে ১২টায় কালশী স্টিল ব্রিজসংলগ্ন মূলসড়কের দুপাশ ব্যারিকেড দিয়ে রাস্তায় বসে যান। উত্তরা এয়ারপোর্ট থেকে আসা বিভিন্ন পরিবহন কালশী রোডে ঢুকতে দেননি শ্রমিকরা। যানবাহন নিয়ে কেউ এলেও ফিরিয়ে দিচ্ছেন তাদের।

বিক্ষোভের একপর্যায়ে পল্লবী থানার ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে পুলিশ সদস্যরা হ্যান্ডমাইক দিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের রাস্তা থেকে সরে যেতে অনুরোধ করলেও তাতে সাড়া দেননি। তারা সড়ক আটকে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

বিক্ষুব্ধ কয়েকজন শ্রমিক জানান, রমজানের শুরু থেকে অনেকের ঘরে খাবার নেই। কেউ তাদের সাহায্যে এগিয়ে আসেননি।

পল্লবী থানার ওসি (তদন্ত) আবদুল মাবুদ জানান, পল্লবী, রূপনগর ও ভাসানটেক এলাকার পরিবহন শ্রমিকরা আন্দোলন করছে। আমরা ঘটনাস্থলে রয়েছি। তাদের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করছি। উপস্থিত শ্রমিকদের বলেছি– আপনাদের নামের তালিকা দেন, পল্লবী থানার উদ্যোগে সহায়তা দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন