ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

লকডাউনে চট্টগ্রামে খুন

অস্ত্রবাজি মাদকের কারবার

রফিকুল ইসলাম সেলিম | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ১২:০৩ এএম

চট্টগ্রামে করোনাকালেও থেমে নেই খুন, ধর্ষণ, ছিনতাই, চুরি, দস্যুতা। চলছে অস্ত্র ও মাদকের কারবার। কিশোর গ্যাংয়ের উৎপাত। লকডাউনে আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যস্ততায় অপরাধীরা সক্রিয় হয়ে উঠছে। নিত্যনতুন কৌশলে আসছে মাদকের চালান। টেকনাফ সীমান্তে সতর্ক নজরদারি আর নিয়মিত ‘বন্দুকযুদ্ধে’র মধ্যেও আসছে ইয়াবা। ভারত থেকে আসছে ফেনসিডিল। প্রায় প্রতিদিনই মাদকের চালান ধরা পড়ছে। 

রাজবাড়ী থেকে প্রাইভেটকারে কক্সবাজারে গিয়ে ৮০ হাজার ইয়াবার চালান নিয়ে ফেরার পথে দুুইজনকে গ্রেফতার করে পুলিশ। পিকআপে নেত্রকোনায় নেয়ার পথে র‌্যাবের হাতে ধরা পড়ে আরও একটি চালান। ভারত থেকে আসা কয়েকটি ফেনসিডিল ও গাঁজার চালান আটক করে র‌্যাব।
মাদকের সাথে অস্ত্রের আনাগোনাও চলছে। চন্দনাইশে বিদেশি পিস্তলসহ ধরা পড়েছে অস্ত্র বিক্রেতা টিপু শীল। হাটহাজারীতে অস্ত্রসহ গ্রেফতার হন এক অস্ত্র ব্যবসায়ী। রাউজানে আওয়ামী লীগ নেতা বিতান বড়–য়া খুনের আসামির কাছেও পাওয়া গেছে বিদেশি অস্ত্র। নগর পুলিশের হাতেও ধরা পড়েছে কয়েকজন অস্ত্রধারী।
গত ১৬ দিনে মহানগর ও জেলায় ১৬টি খুনের ঘটনা রের্কড হয়েছে। আধিপত্য বিস্তারে বুধবার হাটহাজারীতে আওয়ামী লীগ নেতা বখতিয়ার শিকদারকে পিটিয়ে হত্যা করা হয়। এর আগে রাউজানে গুলি করে হত্যা করা হয় বিতান বড়–য়াকে। জমির বিরোধে পটিয়ায় এক বৃদ্ধ খুন হন।
কিশোর গ্যাংয়ের বিরোধে ফটিকছড়িতে খুন হন এক যুবক। তার আগে সীতাকুন্ডে ঘটে জোড়া খুনের ঘটনা। গুপ্তহত্যার শিকার হন নগরীর ইপিজেড এলাকার এক হকার। সীতাকুন্ডে পারিবারিক কলহের বলি হন দুই গৃহবধূ। পটিয়ায় অন্তঃসত্ত্বা স্ত্রীকে খুনের অভিযোগে গ্রেফতার হন স্বামীসহ তিনজন।
আনোয়ারায় কানের দুলের লোভে বৃদ্ধাকে খুনের দায় স্বীকার করেন কবিরাজ। পটিয়ায় দোকানি হত্যায় গ্রফতার যুবকও টাকার লোভে খুনের কথা স্বীকার করেন। টেরিবাজারে আটকের পর দোকান কর্মচারীর মৃত্যুতে বরখাস্ত হয়েছেন পুলিশের এক এএসআই। চোরাই মালামালসহ নগরীতে গ্রেফতার হয়েছে কয়েজন চোর ও ছিনতাইকারী। হাটহাজারীতে কিশোরী ধর্ষণের ঘটনা ঘটে। পুলিশ কর্মকর্তারা বলছেন, লকডাউনের শুরুতে অপরাধ কিছুটা কমলেও এখন বাড়ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন