বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় বৃক্ষমেলা ২৪ জুলাই শুরু

প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : আগামী ২৪ জুলাই খুলনার জিয়া পাবলিক হলে বৃক্ষমেলার উদ্বোধন করা হবে। এবারের বৃক্ষমেলায় অংশ নিচ্ছে না খুলনা নার্সারি মালিক সমিতি। মেলার স্থান পছন্দ না হওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছেন সমিতির নেতৃবৃন্দ। মঙ্গলবার বনবিভাগ ও নার্সারি মালিক সমিতির এক বৈঠক শেষে এমন সিদ্ধান্ত নেয়া হয়। খুলনার সাধারণ নার্সারি ব্যবসায়ীরা অংশ না নেয়ায় মেলার সফলতা নিয়ে প্রশ্ন উঠেছে।
খুলনা নার্সারি মালিক সমিতির সভাপতি এসএম বদরুল আলম রয়েল বলেন, প্রতিটি স্টলের সামনে গাছ প্রদর্শনীর জন্য ন্যূনতম ২০ ফিট জায়গার দরকার। জিয়া পাবলিক হলে পর্যাপ্ত জায়গা নেই। সেখানে বিভিন্ন ধরনের গাছ প্রদর্শনী সম্ভব নয়। চারা গাছ সুন্দরভাবে প্রদর্শন করতে না পারলে তেমন বিক্রি হবে না। সে কারণে সমিতির সিদ্ধান্ত অনুযায়ী এ বছর আমরা মেলায় অংশ নেব না। তবে ছোট নার্সারি ব্যবসায়ীরা মেলায় অংশ নেবে।
এদিকে বনবিভাগ ইতোমধ্যে মেলার প্রস্তুতি শুরু করেছে। সেখানে ৫০টি স্টল নির্মাণের কাজ চলছে। নার্সারি মালিক সমিতির পক্ষ থেকে নগরীর শহীদ হাদিস পার্ক ও জাতিসংঘ পার্কে মেলার আয়োজন করার অনুমতি চাওয়া হলেও অনুমতি দেয়নি কেসিসি।
এবারের মেলাতে চারা উৎপাদনকারী কোনো বড় নার্সারি অংশগ্রহণ করবে না। শুধুমাত্র খুচরা বিক্রেতা ছোট ছোট নার্সারি অংশ নেবে।
খুলনা বন কর্মকর্তা মোঃ সায়েদ আলী বলেন, প্রতি বছর খুলনা বনবিভাগ বৃক্ষমেলার আয়োজন করে থাকে। ২৪ জুলাই থেকে মেলা শুরু হবে ১৫ দিনের জন্য। তবে ডিমান্ড থাকলে মেয়াদ বাড়ানো হবে। এবারের মেলাতে নার্সারি মালিক সমিতির ব্যানারে কেউ অংশ নেবে না। তবে ব্যক্তি উদ্যোগে অনেকেই আসবে। এ পর্যন্ত স্টলের জন্য অনেকগুলো আবেদন আমাদের কাছে জমা পড়েছে। এতে মেলায় তেমন প্রভাব পড়বে না। নার্সারি মালিক সমিতির পক্ষ থেকে জাতিসংঘ পার্কে মেলা করার প্রস্তুতি চাওয়া হয়েছিল কিন্তু কেসিসি না দিলে আমাদের কিছু করার নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন