ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

প্রবাস জীবন

আমিরাতের ‘তাফ-হিম’ বাংলাদেশে বৈদেশিক মুদ্রার অগ্রগতির সহযোগী

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশে বৈদেশিক মুদ্রার অগ্রগতির সহযোগী হিসেবে কাজ করছে আরব আমিরাতের শেখ পরিবারের অন্যতম প্রতিষ্ঠান ‘তাফ-হিম’। তাফ-হিম প্রতিষ্ঠানটি আমিরাতের রাজ পরিবারের শেখ সাঈদ বিন হাশর আল মাকতুমের পৃষ্ঠপোষকতায় পরিচালিত। বাংলাদেশে বৈদেশিক মুদ্রা অর্জন নিশ্চিত করার লক্ষ্যে স্বল্প ব্যয়ে অভিবাসন এবং নিরাপত্তা ছাড়পত্র প্রচারের কাজ করে থাকে এ প্রতিষ্ঠানটি। তাফ-হিম প্রতিষ্ঠানটি শুধুমাত্র নিয়োগকারীদের প্রশিক্ষণের জন্য অর্থ প্রদানে উৎসাহিত করে না, এটি প্রবাসীদের স্বল্প ব্যয় নিশ্চিত করে বাংলাদেশে প্রেরিত বৈদেশিক মুদ্রা স্থানীয় অর্থনীতিতে ব্যবহারে সহায়তা করবে।

তাফ-হিম-এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে শ্রমিকদের অধিকার, স্থানীয় আইন-কানুন এবং অভিবাসন ব্যয়ের বিষয়ে জানানোর পাশাপাশি অভিবাসন ব্যয় হ্রাস করা। কারণ তাফ-হিম অভিবাসনের স্বল্প ব্যয়কে সমর্থন করে। এতে অভিবাসন খরচ হ্রাস পেলে বাংলাদেশের জিডিপি বৃদ্ধি পাবে বলেও মনে করেন তাফহিমের চেয়ারম্যান।
তাফহিমের চেয়ারম্যান শেখ সাঈদ বিন হাশর আল মাকতুম এবং তার পিতা হাশর আল মাকতুম, বাংলাদেশের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী মোহাম্মদ ইমরান আহমেদ, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাসরিন জাহান, লেবার কাউন্সিলর ফাতেমা জাহান এবং তাফ-হিমের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল স¤প্রতি অভিবাসন ব্যয় হ্রাস ও পুলিশ ক্লিয়ারেন্স বিষয়ে আলোচনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন