শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফটিকছড়ি’র এমপির আহবানে দোকান-পাট ও শপিং মল বন্ধ!

ফটিকছড়ি উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ৭:৩৭ পিএম

সরকারী নির্দেশনা থাকলেও করোনা ভাইরাস বৃদ্ধিতে উদ্বিগ্ন স্থানীয় এমপির আহবানে সাড়া দিয়ে ফটিকছড়ি উপজেলার ৪৯টি হাট-বাজার ব্যবসায়ী সমিতি তাদের সব দোকান-পাট; শপিং মল ও মার্কেট বন্ধ রেখেছে। গত শনিবার (৯ মে) বিকেলে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত ব্যবসায়ী প্রতিনিধিদের এক যৌথ জরুরী মতবিনিময় সভায় এ ধরণের সিদ্ধান্ত নেয় ব্যবসায়ী নেতৃবৃন্দ।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, ফটিকছড়ি থেকে নির্বাচিত এমপি ও তরিকত ফেডারেশনের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। এ সময় আরো উপস্থিত ছিলেন, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, ভাইস চেয়ারম্যান ছালামত উল্লাহ চৌধুরী শাহীন, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, ফটিকছড়ি পৌর মেয়র মোহাম্মদ ইসমাইল হোসেন, নাজিরহাট পৌর মেয়র এসএম সিরাজুদ্দৌল্লাহ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ জানে আলম, ফটিকছড়ি থানার ওসি বাবুল আকতার, ভূজপুর থানার সেকেন্ড অফিসার শাহদাৎ হোসেন, ফটিকছড়ি প্রেসক্লাব সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী, বিবিরহাট বণিক কল্যাণ সমিতির সভাপতি দিদারুল বশর চৌধুরী, নাজিরহাট আদর্শ ব্যবসায়ী সমিতির সভাপতি নাছির উদ্দিন চৌধুরী, হেঁয়াকো বাজার ব্যবাসায়ী সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, আজাদী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক তৌহিদুল আলম, নারায়ণহাট ব্যবসায়ী সমিতির সভাপতি মাস্টার আবু তাহের চৌধুরী, নানুপুর বাজার সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সেলিম জাফর, ভূজপুর কাজিরহাট ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ মুরাদুল ইসলাম প্রমুখ।
সভায় যৌথ ঘোষণায় বলা হয়- সারা বাংলাদেশের মতো ফটিকছড়িতেও করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যাচ্ছে। তাই ফটিকছড়ি সংসদীয় আসনের এমপি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর আহবানের পরিপ্রেক্ষিতে ফটিকছড়ি উপজেলার ৪৯টি ছোট-বড় হাট-বাজারের শপিং মল; মার্কেট ব্যবসায়ীদের নির্বাচিত প্রতিনিধি হিসেবে আমরা ঘোষণা করছি যে, বর্তমান পরিস্থিতিতে ফটিকছড়ি উপজেলাকে করোনা ভাইরাস মুক্ত রাখতে ও তার বিস্তার রোধকল্পে সরকারের পূর্ববর্তী নির্দেশনা মোতাবেক ঔষধ, খাদ্যদ্রব্য, মোবাইল রিচার্জ, মোবাইল ব্যাংকিং, কাঁচা বাজার, কিটনাশক, সার, গ্যাস সিলিন্ডার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ব্যতীত অন্য সব দোকান-পাট ১০ মে থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হলো। এ অনুমোদিত দোকান-পাট সকাল ১০টা থেকে বেলা ৪টা পর্যন্ত এবং ঔষধের দোকান ২৪ ঘন্টা খোলা থাকবে। পরবর্তী বৈঠকে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত গৃহীত সিদ্ধান্ত বলবৎ থাকবে। এ সংক্রান্ত সিদ্ধান্তবলী এমপির স্বাক্ষরিত একটি আধা সরকারী চিঠি যোগে সর্বত্র প্রচার করা হয়। তারই আলোকে পুরো ফটিকছড়ি জুড়ে রবিবার (১০ মে) থেকে অনির্দিষ্টকালের জন্য দোকান-পাট ও শপিং মল বন্ধ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন