ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

গণস্বাস্থ্য কেন্দ্রের কিটে দুইশো রোগীর পরীক্ষা হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ১২:০৩ এএম

গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা ভাইরাস নির্ণায়ক ‘জি র‌্যাপিড ডট বন্ট’ কিটের কার্যকারিতা পরীক্ষা করবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। জানা যায়, নিজস্ব ক্লিনিক্যাল ট্রায়ালের অংশ এবং বর্তমানের জটিল পরিস্থিতি বিবেচনায় নিয়ে সম্পূর্ণ বিনা খরচে ২০০ রোগীর করোনা পরীক্ষা করে দেবে গণস্বাস্থ্য কেন্দ্র নিজেদের কিট দিয়েই।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমরা আমাদের উদ্ভাবিত কিটের ক্লিনিক্যাল ট্রায়াল করছি, বিষয়টা এমন নয়। থার্ড পার্টি ভেলিডেশন ছাড়া আমরা তা করতে পারি না। এজন্য বিএসএমএমইউ দায়িত্বপ্রাপ্ত, তারাই কাজটি করবে এবং করছে। তিনি আরো বলেন, বয়স্ক যেসব রোগী কোথাও করোনা পরীক্ষা করাতে পারছেন না, অথবা করোনা পরীক্ষায় যাদের একটিতে পজিটিভ ও আরেকটি নেগেটিভ এসেছে, এখন তৃতীয় পরীক্ষা রকাথাও করাতে না পেরে চিকিৎসা থেকে বঞ্ছিত হচ্ছেন। আমরা তাদের আমরা পরীক্ষা করব গণস্বাস্থ্য উদ্ভাবিত কিট দিয়ে। এতে কোনো খরচ লাগবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Mujibur Rahman ১১ মে, ২০২০, ১:২৩ এএম says : 1
কোন লাভ হবে না জনাব! যদি পারেন বিক্রি করে পণ্যটি কাজে লাগান। এই কিট বিদেশি ব্র্যান্ডের নামে তিন হাজার টাকায় আমদানি করতে এক মুহুর্ত দেরি হবেনা।
Total Reply(0)
Sayed Rahman ১১ মে, ২০২০, ১:২৩ এএম says : 1
চাচা আপনার কিট আলোর মুখ দেখবেনা, আপনি যদি এর ভ্যাকসিনও বানান তবুও এদেশের জনগন এর উপকার পাবেনা।
Total Reply(0)
Rana Sohel ১১ মে, ২০২০, ১:২৩ এএম says : 0
এ কেমন জগতে বসবাস করি!!! যেখানে মরন নিয়েও রাজনীতি করে, পৃথিবীর সবচেয়ে নিকৃষ্টতম জাতি হিসেবে আমরা শ্বাস প্রশ্বাস নিয়ে বঁচে আছি!!!
Total Reply(0)
Ibrahim Khalil ১১ মে, ২০২০, ১:২৩ এএম says : 0
সঠিক জায়গায় সঠিক মানুষ না থাকার কারণে বাংলাদেশের এই অবস্থা। ভালো এবং গুণি মানুষের মূল্য বাংগালী দিতে জানেনা। কপাল পুড়া জাতী আমরা।
Total Reply(0)
ভিসা প্রসেসিং সেন্টার বাড্ডা ১১ মে, ২০২০, ১:২৪ এএম says : 1
এ কিট টা নিয়ে আজকে কতদিন থেকে কেমন জেনো করা হচ্ছে, এটা কি কোন বিবেক বান মানুষ এর কাজ,, আমার মাথাই আশে না,,,
Total Reply(0)
Tanbir Hossain Sourav ১১ মে, ২০২০, ১:২৪ এএম says : 1
হতভাগা চোরের জাতি কখনওই জ্ঞানীদের কদর করে না । নিজ দেশের উদভাবকদের সহযোগিতা না করে বিদেশে থেকে কীট এনে লুটপাট করার ধান্দাবাজি হচ্ছে এই নোংরা রাজনীতি
Total Reply(0)
Amin Victoria ১১ মে, ২০২০, ১:২৪ এএম says : 0
এখনো এই পরীক্ষা বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় করতে পারল না আর কবে পারবে? রুগীরা পথে পথে ঘুরে বেড়াচ্ছে একটা পরীক্ষার জন্য , নিজেরাও পারছে না অন্যকেও সহযোগিতা করছে না । অদ্ভুত এই বিশ্ব বিদ্যালয় ।
Total Reply(0)
Nadim ahmed ১৩ মে, ২০২০, ৪:২৫ পিএম says : 0
Bangobondhu Medical University will do the trial/test, will they do it really?
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন