শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাভারে দোকান পাঠ বন্ধের গণবিজ্ঞপ্তি প্রকাশ

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ১২:০২ এএম

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মানায় আবারো বন্ধ ঘোষণা করা হয়েছে সাভারের সকল দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট ও বিপনী বিতান। 

শনিবার বিকালে করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান সব ধরনের দোকানপাট বন্ধের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন।
গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, পবিত্র রমজান ও ঈদ উল ফিতরকে সামনে রেখে দেকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার কর্তৃক শর্তসমূহ পালন করে খোলা রাখা হয়েছিল। গত ৫দিনে মার্কেট ও শপিংমলে সরেজমিনে পরিদর্শনে মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানে আগত ক্রেতা-বিক্রেতাদের ৯০ভাগ সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলার অবহেলা লক্ষ্য করা গেছে। তাই সাভারবাসির স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যুর ঝুঁকির কথা বিবেচনা করে সকল দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
গত ১০মে সরকারের ঘোষণা অনুযায়ী সাভারের সকল মার্কেট ও বিপনী বিতান খুলে ব্যবসা পরিচালনা করে আসছিলেন ব্যবসায়ী ও দোকানীরা। কিন্তু প্রতিটি মার্কেটে সরকারি স্বাস্থ্য বিধি না মেনে ক্রেতাদের ভীর ছিল লক্ষ্যনীয়। এতে করোনা সংক্রমনের ঝুঁকির আশঙ্কা বেড়ে যায়।
করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি পারভেজুর রহমান জানান, সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলার শর্ত সাপেক্ষে সাভারের সকল মার্কেট ও বিপনী বিতান খোলার অনুমতি প্রদান করা হলেও সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি এবং শর্তসমূহ মানা হচ্ছে না। তাই সাভার উপজেলা করোনা প্রতিরোধ কমিটি সিদ্ধান্ত নিয়ে শপিংমল, মার্কেট ও বিপনী বিতান পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে। কাঁচা বাজার, ফার্মেসী, নিত্য প্রয়োজনীয় খাবারের দোকান এর আওতামুক্ত থাকবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন