ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দোয়া ও খাদ্যসামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ১২:০১ এএম

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মিলাদ, বিশেষ দোয়া ও অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। গতকাল রাজধানীসহ সারাদেশে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা ও করোনাভাইরাসের কবল থেকে বাংলাদেশকে রক্ষায় মিলাদ, বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের পর প্রায় ছয় বছর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ত্রাণসামগ্রী ও চিকিৎসা সরঞ্জাম বিতরণ করা হয়।

বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ, বিশেষ দোয়া ও অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস.এম মান্নান কচিসহ নেতারা উপস্থিত ছিলেন। ওয়ারী খানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলুর উদ্যোগে দলীয় কার্যালয়ে মিলাম মাহফিল আয়োজন করা হয়। এরপর দুস্থ ও অসহায়দের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেন। এতে অংশ নেন সাধারণ সম্পাদক আবুল হোসেনসহ নেতারা অংশ নেন।

স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বিকেলে মিরপুর-১ শাহ আলী মাজারে এবং বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর দীঘার্য়ু ও সুস্থতা কামনা করে বিশেষ দোয়া ও খাবার বিতরণ করেছে যুবলীগ। উপস্থিত ছিলেন, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ নেতৃবৃন্দ।

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মিলাদ, বিশেষ দোয়া ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবকলীগ। মিরপুর ১৪ নম্বরে ৩ হাজার অসহায় পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এতে অংশ নেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আবজালুর রহমান বাবু। আরও অংশ নেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা- গাজী মেসবাহ উদ্দিন সাচ্চু, মোবাস্বের হোসেন চৌধুরী, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাইম, দক্ষিণের সাধারণ সম্পাদক তারিক সাঈদ।

ঈদে নিজের পরিবার এবং আত্মীয়-স্বজনদের জন্য পোশাক না কিনে মাদারীপুর সদর উপজেলার অসহায়, দুস্থ ও কর্মহীন ১ হাজার পরিবারের মাঝে খাবারসহ ঈদসামগ্রী বিতরণ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজী। মাদারীপুর সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নসহ বিভিন্ন এলাকার অসহায় ও দুস্থ কর্মহীন প্রতি পরিবারকে ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ডাল ১ কেজি, চিনি ১, তেল ১ লিটার, সেমাই ১ প্যাকেট প্রদান করা হয়। শাহাবুদ্দিন ফরাজী বলেন, প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী আওয়ামী লীগের সকল নেতাকে নির্দেশ দিয়েছেন যে, এবার ঈদে নিজেদের পোশাক প্রসাধনী না কিনে ওই টাকাটা যাতে অসহায় ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

মিলাদ, বিশেষ দোয়ার আয়োজনের মধ্য দিয়ে দিবস পালন করেছে মৎস্যজীবী লীগ। বাদ জোহর বায়তুল মোকাররমে বিশেষ দোয়ায় অংশ নেন মৎস্যজীবী লীগ সভাপতি সায়ীদুর রহমান সাঈদ, সাধারণ সম্পাদক শেখ আজগর নস্করসহ কেন্দ্রীয় নেতারা।

রাজধানী কমলাপুরে প্রায় শতাধিক এতিম-অসহায় পথশিশুদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভাপতি অধ্যক্ষ সুজাউল করীম চৌধুরী। এতিম, অসহায়, পথ শিশুদের মাঝে ইফতারি ও খাবার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. আল আমিন মুক্তি ও সহ-সভাপতি জয় খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মুনজুরুল করিম রুবেল, সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল করিম সাগর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন