শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তারেক রহমানের দন্ড কার্যকরের দাবিতে রাবি ছাত্রলীগের বিক্ষোভ

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

অতিরিক্ত পুলিশ মোতায়েন
রাবি রিপোর্টার : হঠাৎ করেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের ফটকগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের পরিচয়পত্র চেক করা হচ্ছে। বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশের ক্ষেত্রে কঠোরতা আরোপ করা হয়েছে। নজরদারীতে রাখা হচ্ছে সন্দেহভাজন শিক্ষার্থীদের।
গতকাল সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, কাজলা, বিনোদপুর ও স্টেশন বাজার গেটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ফটকগুলো দিয়ে বহিরাগতদের প্রবেশ করতে দেয়া হচ্ছে না। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে যানবাহন চলাচলও বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পুলিশের টহল বাড়ানো হয়েছে। এমনকি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জুমআ’র নামাজে পুলিশের নজরদারি ছিল চোখে পড়ার মতো।
জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, আজ থেকে পুরো রাজশাহী নগরী জুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তাই আমি আমার আওতাধীন এলাকায় পুলিশি টহল বাড়িয়ে দিয়েছি। এই হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়েও নিরাপত্তা বাড়ানো হয়েছে।
বাড়তি নিরাপত্তা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মজিবুল হক আজাদ খান বলেন, পুলিশ কর্তৃপক্ষ কেন্দ্রীয় নির্দেশে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করেছে। পুলিশ প্রশাসন আমাদের কাছে শুধু সহযোগিতা চেয়েছে। তাই আমরা তাদেরকে সাহায্য করে যাচ্ছি।
দোকানদারকে পুলিশের মারপিট :
বিশ্ববিদ্যালয়ের মেইন গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশের সময় পুলিশ এক দোকানীর মোটর সাইকেলের চাবি ও মোবাইল ফোন কেড়ে নিয়ে মারধর করেছে বলে অভিযোগ উঠেছে। মারধরের শিকার ওই দোকানীর নাম নিজাম উদ্দিন আলম। তিনি বিশ^বিদ্যালয় ‘ক্যাম্পাস ফুড কর্ণার’ দোকানের মালিক।
ছাত্রলীগের বিক্ষোভ
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে অর্থ পাচার মামলায় উচ্চ আদালতের দেয়া কারাদ- কার্যকরের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। শুক্রবার সকাল সাড়ে ১১টায় বিক্ষোভ মিছিলটি ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ঢাকা-রাজশাহী মহাসড়ক প্রদক্ষিণ শেষে টেন্টে সংক্ষিপ্ত সমাবেশ করে।
সমাবেশে রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খালেদ হাসান বিপ্লবের সঞ্চালনায় বক্তব্য দেন রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু। তিনি বলেন, তারেক রহমানের দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর করতে হবে। যাতে আর কেউ দেশের অর্থ পাচার করার সাহস না পায়। তিনি দেশে জঙ্গি ও সন্ত্রাসী হামলা মোসাদের সঙ্গে পরিকল্পনা করে চালাচ্ছে বলে অভিযোগ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন