ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

চাল-ডাল, তেলের পর নগদ টাকা হরিলুট হচ্ছে-মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ৪:০৮ পিএম

করোনা সঙ্কটকালে সরকারদলীয় লোকেরা অসহায়-গরীব-দুঃখি মানুষের চাল-ডাল ও তেল চুরির পর এবার নগদ টাকা হরিলুট করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা বার বার আহবান করেছিলাম, করোনার ভয়াবহ সংকট থেকে মানুষকে বাঁচানোতে সর্বদলীয় ঐক্যগঠন করে কাজ করার জন্য। কিন্তু সেটা তারা করেনি। আজকে যে লুটপাট হচ্ছে সেই লুটপাটটা হয়ত হতো না যদি সেখানে অন্যান্য রাজনৈতিক দল-পেশাজীবী সংগঠনগুলো সম্পৃক্ত থাকতো। সরকার যতটুকু ত্রাণ দিয়েছে তা সব তাদের দলীয় নেতা-কর্মীদের তালিকা করে দেয়া। শুধু দলীয় লোকদের ত্রাণ দেয়া হয়েছে, সাধারণ মানুষ বা অন্য দলের লোকদেরকে ত্রাণ দেয়া হয়নি। মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

লকডাউন’ শিথিল করে সরকার দেশকে ভয়ংকর বিপদজজ্জনক অবস্থার দিকে নিয়ে যাচ্ছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, দোকানপাট-রেস্তোরা খুলে দিয়ে বলা হলো সামাজিক দূরত্ব বজায় রাখার। এটা সাংঘর্ষিক। ফলে হাজার, হাজার-লাখ, লাখ মানুষ সমস্ত রাস্তায় নেমে গেছে। এভাবে চলতে থাকলে করোনা মোকাবিলা দূরে থাক, সারাদেশে ভয়াবহ পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে।

বিএনপির ত্রাণ কার্যক্রম তুলে ধরে তিনি বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাহেবের প্রত্যক্ষ তত্ত্বাবধায়নে দলের ত্রাণ কাজ পরিচালিত হচ্ছে। গত ১৭ মে পর্যন্ত সারাদেশে ৩১ লাখ ২৭ হাজার ৬৯৩টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রি বিতরণ করেছে বিএনপি ও তার অঙ্গসংগঠনসমূহ। এতে করে এক কোটি ২৫ লাখ ১০ হাজার ৭৭২ মানুষ এই সুবিধাটা পৌঁছাচ্ছে। এছাড়া ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশন যৌথভাবে প্রায় ৭৫টি বেসরকারিন মেডিকেল কলেজ হাসপাতালে প্রায় ২ হাজার পূর্ণাঙ্গ পিপিই সরবারহ করেছে এবং অনলাইনে ড্যাব সদস্যরা দেশের সাধারণ মানুষের চিকিৎসা প্রদান করছে।

বিএনপি মহাসচিব অবিলম্বে রাজনৈতিক কারণে বন্দিদের মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহারের দাবি জানান। কৃষকরা যাতে পণ্যের ন্যায্যমূল্য পায় বিশেষ করে আমের মৌসুমে আম-লিচু চাষীদের পণ্য বিক্রির যথাযথ ব্যবস্থা গ্রহনের দাবিও জানান তিনি। ত্রাণ চুরি ও ভুয়া তালিকা প্রনয়ন সম্পর্কে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল, বাংলাদেশ(টিআইবি)ও সিপিডির বক্তব্যের সাথে একমত পোষণ করেন ফখরুল।

দলের স্থায়ী কমিটির সদস্য ও করোনা জাতীয় পর্যবেক্ষন সেলের আহবায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা ইউনিয়ন লেভেল পর্যন্ত কাজ শুরু করেছি। প্রতিদিনই বিভিন্ন বিভাগ ও বিভিন্ন জেলা থেকে আমরা রিপোর্ট পাচ্ছি যে ইউনিয়ন লেভেলে কী অবস্থা মানুষের। রক্তপরীক্ষা কিন্তু তৃণমূল পর্যায় হচ্ছে না। আর যারা রক্ত পরীক্ষার সুযোগ পাচ্ছে তাদের রিপোর্টও পাওয়া যায় না।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান ও সেলের সমন্বয়ক ডা. এজেডএম জাহিদ হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও চেয়ারপারসনের কার্যালয়ের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
jack ali ১৯ মে, ২০২০, ৪:২১ পিএম says : 0
May Allah wipe these criminal from our Beloved country by corona virus and install a muslim who will rule our country by the law of Allah, so that we can live in our country in peace with human dignity.
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ১৯ মে, ২০২০, ১০:৫৮ পিএম says : 0
আজ বিএনপি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য পত্রিকায় এসেছে এটা আমাকে আনন্দ দিয়েছে। মজার বিষয় হচ্ছে গত ১৭ই মে আমি এই পত্রিকায় বিগ-মাউথ রেজভী সাহেবের বক্তব্যের উপর মন্তব্য করে বলেছিলাম “আমাদের বিগ-মাউথ সাহেব বহুদিন ধরে উপরে উঠার জন্যে প্রচুর চেস্টা করেও উঠতে পারছিলেন না তাঁর মিথ্যা ভাষন, রাজনৈতিক জ্ঞান ও রাজনৈতিক দূরদর্শিতার কারনে। কিন্তু এবার শারীরিক পরিশ্রমের সুযোগে তিনি নিজেকে সামনের দিকে এগিয়ে নিতে সক্ষম হচ্ছেন বলে নিন্দুকেরা অভিমত প্রকাশ করছেন। এখন দেখার বিষয় দলের মহাসচিব তাঁর সাথে এখন পাল্লা দিয়ে কতটুকু এগিয়ে যেতে পারেন......” আমার এই লিখা মহাসচিব ফকরুল সাহেব পড়েছেন কিনা আমি জানিনা। তারপরও আমার কাছে ভাল লেগেছে যে মহাসচিব সাহেব আবার রাজনৈতিক মাঠে অবতীর্ণ হয়েছেন। আমার বিশ্বাস তিনি যখন মাঠে এসেছেন তখন আমাদের বিগ-মাউথ সাহেব আবার পেছনে পরে যাবেন। রাজনীতির মাঠে খেলা সোজা কাজ নয় এটা বুঝতে হবে। বিএনপি দলের মহাসচিব ফকরুল সাহেব একজন রাজনৈতিক বিজ্ঞ লোক কাজেই তিনি যখন মাঠে থাকেন তখন বিএনপির অন্যান্য নেতাদের বক্তব্য গায়ে লাগেনা। কাজেই দলকে টিকিয়ে রাখার জন্যে এখন মহাসচিব সাহেবকেই সচেতেন থাকতে হবে এবং সামনের কাতারে থাকতে হবে। আল্লাহ্‌ আমাদের দেশের বিরোধী দলের নেতাদেরকে সত্য বলা ও সততার সাথে চলার ক্ষমতা দান করুন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন