শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজাপুরে উপবৃত্তি দেয়ার নামে উৎকোচ আদায়ের অভিযোগ

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

রাজাপুর উপজেলা সংবাদদাতা : ঝালকাঠির রাজাপুরের ৮৪ নং দক্ষিণ নারিকেল বাড়িয়া এ.কে.সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আনোয়ারা খাতুন ও ওই স্কুলের সাবেক প্রধান শিক্ষক আ. খালেক আকনের বিরুদ্ধে উপবৃত্তি দেয়ার নামে উৎকোচ আদায়ের অভিযোগ গেছে। একাধীক অভিভাবকরা অভিযোগ করে জানান, তাদের ছেলে-মেয়েরা প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত লেখা পড়া করে। তাদের কাছ থেকে উপবৃত্তির টাকা দেয়ার নাম করে ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আনোয়ারা খাতুন ও সাবেক প্রধান শিক্ষক আ. খালেক আকন প্রত্যেক অভিভাবকের কাছ থেকে খরচের অজুহাতে ১০০ থেকে ১২০ টাকা উৎকোচ আদায় করেন। কোন অভিভাবক টাকা দিতে না চাইলে তার সাথে অসৌজন্যমূলক আচরণ করেন এবং তাদের ছেলে মেয়েদের উপবৃত্তির তালিকা থেকে নাম কেটে দেওয়ার হুমকি দেন।
সাংবাদিকদের কাছ থেকে অভিযোগ তথ্য পেয়ে উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে সত্যতা পান এবং উপস্থিত থেকে অভিভাবকদের অভিযোগ শোনেন। এদিকে উপবৃত্তির তালিকায় ভূয়া নাম দিয়ে ৩৯ হাজার টাকা আত্মসাতের চেষ্টা করলেও উপজেলার শিক্ষা কর্মকর্তা ও সাংবাদিকদের ভূমিকার ওই টাকা ব্যাংকে ফেরত দিতে বাধ্য হয় অভিযুক্তরা।
সহকারী প্রধান শিক্ষক আনোয়ারা খাতুন ও সাবেক প্রধান শিক্ষক আ. খালেক আকনের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তারা সাংবাদিকদের উপর ক্ষিপ্ত হন। উপজেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম জানান, অভিভাবকদের কাছ থেকে অভিযোগ শুনেছি, অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উপবৃত্তির টাকা বিতরণে অনিয়মের অভিযোগ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন