ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ার আদমদীঘি ও শাজাহানপুরে বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয় উদ্বোধন

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়ার আদমদিঘী এবং শাজাহানপুর উপজেলায় সুইড বাংলাদেশের দুইটি বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের শাখা উদ্বোধন করা হয়েছে। গত বৃহস্পতিবার বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে স্কুল দুইটির আনুষ্ঠানিক উদ্বোধন ও স্বীকৃতি প্রদান করা হয়।
সকাল সাড়ে ৯টায় বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে স্কুল দুইটির আনুষ্ঠানিক উদ্বোধন ও স্বীকৃতি প্রদান করেন সুইড বাংলাদেশের মহাপরিচালক মো. জওয়াহেরুল ইসলাম (মামুন)। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দীন। তিনি বলেন, “প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের সুপ্ত মেধার বিকাশ ঘটাতে পারলে তারাও মূল্যবান সম্পদ হিসেবে গড়ে উঠবে। এছাড়া তিনি বিদ্যালয় দুটিতে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
মো. সহিদুল ইসলাম খাঁন, (উপ-পরিচালক, জেলা সমাজসেবা কার্যালয়, বগুড়া) এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা পরিষদদের প্রশাসক ডা: মো: মকবুল হোসেন, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. আবুল হাসেম, প্রতিবন্ধী সাহায্য ও সেবা কেন্দ্রের কনসাল্টান্ট ডা. ফারজানা ইয়াসমিন, সুইড বাংলাদেশের নির্বাহী কমিটির সদস্য রাশিদা বেগম, সুইড বাংলাদেশ বগুড়া শাখার সাধারণ সম্পাদক আব্দুল ওহাব, বগুড়া বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বেবি বসাক, অদম্য বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়, আদমদিঘী শাখার প্রধান শিক্ষক শেখ আব্দুল্লাহ আল ফারুক, বনানী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়, শাজাহানপুর শাখার প্রধান শিক্ষক মো. আতিকুর রহমান সহ আরো গন্যমান্য ব্যক্তি বর্গ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন-অদম্য বুদ্ধি প্রতিবন্ধি ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষিকা আতিকিয়া আজাদ খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
নুরুল ইসলাম ১৮ অক্টোবর, ২০১৮, ৮:২৪ এএম says : 0
আমার ছোটভাই বাক প্রতিবন্ধি। কথা বলতে পারে না।৮ বছর বয়স।আমার ছোটভাইকে ভালো লেখা পড়া করানোর প্রয়োজন।আপনাদের অখানে আসে কত টাকা খরচ বহন করা লাগবে।যোগাযোগ ঠিকানা আর ফোন নাম্ভার টা জানান
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন