ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

প্রবাস জীবন

বাংলাদেশিসহ দু’শতাধিক অবৈধ কর্মী গ্রেফতার মালয়েশিয়ায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৫:৫০ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাস মহামারী সঙ্কটকালে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসী কর্মীদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। আজ বুধবার দেশটির যৌথ বাহিনীর সাড়াঁশি অভিযানে বাংলাদেশিসহ দু’শতাধি অবৈধ অভিবাসীকে আটক করেছে।
বুধবার সকাল ৯ টায় কুয়ালালামপুরের জালান ওথমান মার্কেট এলাকায় লকডাউন দিয়ে চারদিকে ঘেরাও করে তাদের আটক করা হয়। দেশটির অভিবাসন বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আটককৃতদের কাছে মালয়েশিয়া অবস্থান করার কোন বৈধ ভিসা ও কোন সঠিক ডকুমেন্টস নেই। গ্রেফতারকৃতরা তারা বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও ইন্দোনেশিয়ার নাগিরক। তবে এই ২০০ জনের মধ্যে ঠিক কতজন বাংলাদেশি অভিবাসী রয়েছে তা প্রকাশ করা হয়নি। গ্রেফতাকৃতদের অভিবাসন আইন অনুযায়ী অভিযোগ গঠন করে আদালতে বিচারের মুখোমুখি করা হবে।
মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের প্রধান খায়রুল দাজামি বলেন, আটককৃতদের কাছে মালয়েশিয়া অবস্থান করার কোন প্রমানাদি নেই। তাদের আদালতে বিচারের রায়ের পর কারাদ-ের মেয়াদ শেষ হলে তাদের সবাইকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে। তিনি আরও বলেন, তাদের প্রত্যেককে পুনরায় মালয়েশিয়ায় প্রবেশে ৫ বছরের জন্য নিষেধাজ্ঞাসহ কালো তালিকাভুক্ত করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন