ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

প্রবাস জীবন

দেশের পথে কানাডায় আটকে পড়া ১৯৫ বাংলাদেশি

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ১২:৪৭ পিএম

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন ও টরেন্টোর বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের সহযোগিতায় কানাডায় আটকে পড়া ১৯৫ জন বাংলাদেশি নাগরিকদের নিয়ে একটি বিশেষ ফ্লাইট দেশের পথে রওনা হয়েছে।
বুধবার (২০ মে) দিনগত রাতে কাতার এয়ারওয়েজের বিশেষ ফ্লাইটটি (ফ্লাইট নম্বর ছজ৩৩৯০) বাংলাদেশের উদ্দেশে রওনা হয়। আজ বৃহস্পতিবার (২১ মে) অটোয়াস্থ বাংলাদেশ হাই কমিশন থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।
ফ্লাইটটি দোহায় যাত্রাবিরতি শেষে ২২ মে ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।
কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান প্রবাসী বাংলাদেশি ও বাংলাদেশি ছাত্রছাত্রীদের টরেন্টো বিমানবন্দরে বিদায় জানান। এ সময় টরেন্টোতে বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদও সেখানে উপস্থিত ছিলেন।
কোভিড-১৯ এর কারণে বিদেশে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের স্বদেশ প্রত্যাবর্তনের জন্য সরকারের যে চলমান কার্যক্রম তারই ধারাবাহিকতায় কানাডা থেকে এ বিশেষ ফ্লাইটের আয়োজন করা হয় বলে জানান হাইকমিশনার। এবার যাত্রীরা স্বজনদের সাথে দেশে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারবে বলেও সন্তোষ প্রকাশ করেন তিনি।
কানাডায় বসবাসরত প্রবাসী বাংলাদেশি নাগরিক ও ছাত্রছাত্রীরা হাইকমিশনের এ উদ্যোগকে সাধুবাদ জানান এবং তাদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন