শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাবিতে শোক র‌্যালিতে বক্তারা

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

জঙ্গিবাদ নয় উদার মানসিকতার চর্চা করার আহ্বান
রাবি রিপোর্টার : রাজশাহী বিশ^বিদ্যালয়ে উদার মানসিকতার চর্চা করা হয়, জঙ্গিবাদের নয় এবং এই উদারতার চর্চা আমরা অব্যহত রাখব। সত্যিকার ভাবে আমরা জাতীয় জীবনে যে সময়টা পার করছি এবং সারা দেশে হত্যাকা-সহ যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে তাতে আমরা সবাই উদ্বিগ্ন। আমরা চাই এই ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে খুঁজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়া হোক।
গতকাল সকালে রাজশাহী বিশ^বিদ্যালয়ের অধ্যাপক রেজাউল করিমের নৃশৃংস হত্যার তিন মাস পূর্ণ হওয়ায় বিভাগের কর্মসূচির অংশ হিসেবে শোক র‌্যালি শেষে মুকুল প্রতিবাদ ও সংহতি মঞ্চের সমাবেশে বক্তারা এ আহ্বান জানান।
এসময় ইংরেজি বিভাগের শিক্ষক জহরুল হক বলেন, আমাদের দেশে যে সংস্কৃতি দাড়িয়ে গেছে তাতে বিচার ঠিক ভাবে করা হয় না। বিচার না চাইলে আজ বিচার পাওয়া যাবে না। আজ তিন মাস পূর্ণ হয়ে গেছে আমরা সঠিক বিচার পেলাম না। বিচারের দীর্ঘসূত্রতা মানে বিচার না হওয়া।
অধ্যাপক মাসউদ আক্তারের সভাপতিত্বে এ সময় বিভাগের শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, আতর আলী, শহিদুর রহমান, তরিকুল ইসলাম, ওয়াসিউজ্জামানসহ বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত গত ২৩ এপ্রিল নগরীর শালবাগান এলাকায় নিজবাসার নিকটেই অধ্যাপক রেজাউল করিমকে গলাকেটে হত্যা করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন