ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

১৮ জনের মৃত্যু

করোনা উপসর্গ কোয়ারেন্টিনে ৬০ হাজার ২৭৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২০, ১২:০১ এএম

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ১৮ জনের মৃত্যু হয়েছে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে আরও ৩২৮ জনকে এবং বর্তমানে আইসোলেশনে রয়েছেন পাঁচ হাজার ১৪০ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৭২ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৪ হাজার ৯০০ জনকে। এ পর্যন্ত কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে দুই লাখ ৮০ হাজার ৫ জনকে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন দুই হাজার ৯১৮ জন। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টাইনে রয়েছেন ৬০ হাজার ২৭৫ জন।

বরিশাল : গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলে নতুন করে আরো ২৬জন আক্রান্ত হয়েছে। যার মধ্যে বরিশাল জেলাতেই ১৪, ভোলাতে ৯ এবং পটুয়াখালীতে ৩ জন নতুন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে। সরকারি হাসপাতালের আইসোলেশন-অবর্জার্ভেশন ওয়ার্ডগুলোতে গতকাল সকাল পর্যন্ত মোট ভর্তিকৃত ৫২৬ জন রোগীর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ২৮৫ জন।
ব্রাহ্মণবাড়িয়া : গত ২৪ ঘণ্টয় জেলায় স্বাস্থ্যকর্মীসহ ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।
মাদারীপুর : মাদারীপুর সদর হাসপাতালের আইসলোশনে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া ঢাকা ফেরত এক ব্যক্তি শুক্রবার দুপুরে মারা গেছেন বলে জানিয়েছেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. অখিল সরকার। মারা যাওয়া রোগীর নাম তাজিমুল হোসেন (৩৫)। গত ২৪ ঘন্টায় মাদারীপুর জেলায় নতুন করে আরো ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
চাঁদপুর : চাঁদপুর শহরের ১২নং ওয়ার্ড দর্জিঘাট এলাকায় করোনার উপসর্গ নিয়ে ৪৫ বছর বয়সী এক নারী মৃত্যুবরণ করেছেন। গতকাল তিনি তার নিজ বাড়িতে মারা যান। এদিকে, চাঁদপুরে আরো ৭জনের করোনা শনাক্ত হয়েছে।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে আরো ১৬ জনের দেহে নতুন করে করোনা সনাক্ত হয়েছে।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৪২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ।
নোয়াখালী : নোয়াখালীতে করোনার উপসর্গ নিয়ে সোনাইমুড়ী ২ জন, বেগমগঞ্জে এক জন ও সুবর্ণচরে এক জনসহ মোট চার জনের মৃত্যু হয়েছে। করোনা উপসর্গ থাকায় তাদের বাড়িগুলো লকডাউন ঘোষণা করে পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে ২৩জন করোনা আক্রান্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৪৯৩ জন। করোনা উপসর্গ নিয়ে এ যাবত মৃতের সংখ্যা ১১জন।
টাঙ্গাইল : টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের স্বাস্থ্য সহকারিসহ নতুন করে আরো ১১জন করোনা রোগী শনাক্ত হয়েছে।
ঈশ্বরদী : করোনা উপসর্গ নিয়ে গতকাল বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) অবসরপ্রাপ্ত এক কর্মচারী মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৬০ বছর।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জে গত বৃহস্পতিবার জ্বর ও সর্দি-কাশি নিয়ে তারা মিয়া (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
কুড়িগ্রাম: কুড়িগ্রামে গত বৃহস্পতিবার করোনার উপসর্গ সর্দি, জ্বর, পাতলা পায়খানায় আক্রান্ত হয়ে আলিয়া কামিল মাদরাসার ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম রঞ্জু (৪৬) মারা গেছেন।
নওগাঁ : নওগাঁর ধামইরহাটে করোনা উপসর্গ নিয়ে এক গার্মেন্ট কর্মীর মৃত্যু হয়েছে। প্রশাসনের তত্ত্বাবধানে রাতেই তাকে দাফন করা হয়।
কুষ্টিয়া :ঢাকা থেকে কুষ্টিয়ায় আসা করোনা উপসর্গ নিয়ে ৬৫ বছর বয়সি এক অবসরপ্রাপ্ত নার্সের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৮টার দিকে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ধরমপুর গোরস্থানপাড়ায় মেয়ের বাড়িতে তার মৃত্যু হয়।
রাউজান (চট্টগ্রাম) : করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রামের রাউজানের আরো দুজন মারা গেছেন। গত বৃহস্পতিবার দিবাগত রাতে তাদের মৃত্যু হয়। এদের মধ্যে একজন গহিরা ইউনিয়নের দলইনগর গ্রামে, আরেকজন চট্টগ্রাম নগরীর হামজারবাগ এলাকায় মারা যান।
ফেনী : ফেনীর সোনাগাজীতে জ্বর ও কাশি নিয়ে মো. সবুজ (৩২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বগাদানা ইউনিয়নের পাইকপাড়া এলাকায় নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়।
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আব্দুল জলিল (২৩) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার গভীর রাতে ঠাকুরগাঁও সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
নড়াইল : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নড়াইলের লোহাগড়া উপজেলার মাকড়াইলে মো. রেজাউল করীম (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ।
মেহেরপুর : মেহেরপুর জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে ৪৫ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়।
আদমদীঘি (বগুড়া) : আদমদীঘিতে চট্রগ্রাম থেকে আসা একই পরিবারের ৩ জনসহ আরো ৪ জনের শরীরে করোনাভাইরাস সংক্রমন পাওয়া গেছে।

গফরগাঁও : গফরগাঁও উপজেলায় নতুন করে আরও ২ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন