শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রশাসনের শতাধিক কর্মকর্তা করোনায় আক্রান্ত মারা গেছেন ৬ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১২:০২ এএম

করোনা পরিস্থিতিতে আইনশৃঙ্খলা বাহিনীকে সঙ্গে নিয়ে অগ্রভাগে দায়িত্ব পালন করা প্রশাসন ক্যাডারের ৬৭ জন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে মাঠ প্রশাসনেরই ৪৮ জন কর্মকর্তা। এখন পর্যন্ত প্রশাসন ক্যাডারের তিনজন কর্মকর্তা করেনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এই ক্যাডারের অবসরপ্রাপ্ত আরও চারজন কর্মকর্তাও এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন করোনা আক্রান্ত ক্যাডারের কর্মকর্তা এবং মৃতদের তালিকা প্রকাশ করেছে। এই তালিকা তৈরির সঙ্গে যুক্ত স্থানীয় সরকার বিভাগের যুগ্ম-সচিব (নগর উন্নয়ন-২ অধিশাখা) সায়লা ফারজানা তিনি ইনকিলাবকে বলেন, গত বৃহস্পতিবার পর্যন্ত প্রশাসন ক্যাডারের ৬৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে নেগেটিভ হয়েছেন ৪০ জন, এখনও পজেটিভ আছেন ২৭ জন। আক্রান্তদের অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিভিন্ন ধরনের সহযোগিতা করা হচ্ছে।
সায়লা ফারজানা বলেন, আক্রান্ত কর্মকর্তাদের কোনো সমস্যা হলে সহায়তা করা হচ্ছে। কারও ডাক্তারের হেল্প লাগলে সেই ব্যবস্থা করা হচ্ছে। অনেকে হাসপাতালে যেতে পারছে না, সেক্ষেত্রে তাদের ডাক্তারদের সঙ্গে লিঙ্ক করিয়ে দেই। যারা বাড়িতে আইসোলেশনে আছেন তারা উপসর্গভিত্তিক চিকিৎসা নিচ্ছেন, সবাইকে তো হাসপাতালে যেতে হচ্ছে না। কাউকে হাসপাতাল ভর্তি করার প্রয়োজন হলে ডাক্তারদের সঙ্গে কথা বলি। তালিকা দেখে সিনিয়র স্যাররা এসব করছেন।
প্রশাসন ক্যাডারের আক্রান্ত কর্মকর্তাদের নামের একটি তালিকা দেখা যায়, একজন জেলা প্রশাসক (ডিসি), কয়েকজন অতিরিক্ত জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং বেশ কয়েকজন সহকারী কমিশনার করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া সরকারের অতিরিক্ত সচিব থেকে শুরু করে যুগ্ম-সচিব, উপসচিবরাও এই তালিকায় রয়েছেন। যেসব কর্মকর্তার করোনা পজেটিভ তাদের বেশিরভাগই নিজের বাড়ি, সরকারি বাংলো ও কর্মস্থলে আইসোলেশনে আছেন। আর হাসপাতালে ভর্তি আছেন চারজন। করোনা নেভেটিভ আসার পর বেশ কয়েকজন কর্মকর্তা প্লাজমা দিতে চান বলে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনকে জানিয়েছেন।
যারা মারা গেছেন : করোনায় যারা মারা গেছেন তারা হলেন- খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গৌতম আইচ সরকার এবং অবসরোত্তর ছুটিতে থাকা অতিরিক্ত সচিব মো. তৌফিকুল আলম, দুদকের উপ-পরিচালক (উপসচিব) জালাল সাইফুর রহমান। এছাড়া অবসরপ্রাপ্ত যুগ্মসচিব শামসুল কিবরিয়া চৌধুরী, আ. রশিদ ইসহাক ভূইয়া এবং ইপিসিএস (ইস্ট পাকিস্তান সিভিল সার্ভিস) কর্মকর্তা মোহাম্মদ আলী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন