শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুরোদমে চালু হচ্ছে সরকারি হাসপাতালের বহির্বিভাগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৯:৪৬ এএম | আপডেট : ১০:৪৭ এএম, ৩১ মে, ২০২০

করোনা পরিস্থিতির কারণে দেশের সরকারি হাসপাতালগুলোর বহির্বিভাগ সীমিত পরিসরে (সকাল আটটা থেকে দুপুর ১২টা) চালু রাখার আদেশ বাতিল করে আগের মতো যথাযথ নিয়মে (সকাল আটটা থেকে দুপুর আড়াইটা) বহির্বিভাগ চালু রাখার আদেশ জারি করেছে স্বাস্থ্য অধিদফতর।

শনিবার (৩০ মে) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. মো বেলাল হোসেন স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, গত ৪ এপ্রিল দেশে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর কারণে সব সরকারি হাসপাতালের বহির্বিভাগ সীমিত পরিসরে চিকিৎসা সেবা প্রদানের জন্য আদেশ জারি করা হয়েছিল। সে আদেশ বাতিল করে আগের মতো যথানিয়মে হাসপাতাল এবং কমিউনিটি ক্লিনিকসমূহ পরিচালিত হবে।

এদিকে, দীর্ঘ ৬৬ দিন বন্ধ থাকার পর রোববার (৩১ মে) থেকে শর্ত সাপেক্ষে খুলছে সরকারি-বেসরকারি সব অফিস। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল প্রথম দফায় সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এরপর কয়েক দফায় সাধারণ ছুটি বাড়ানো হয়। সর্বশেষ গত ১৯ মে মন্ত্রিপরিষদ বিভাগের ঘোষণা অনুযায়ী ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। তবে ছুটি আর না বাড়িয়ে ১৫ জুন পর্যন্ত কঠোরভাবে বিধি-নিষেধ মেনে সার্বিক কার্যাবলী/চলাচলের জন্য গত ২৮ মে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

তবে এর আগে ২৬ এপ্রিল রোববার থেকে ঢাকাসহ দেশের সব বিভাগ এবং জেলা-উপজেলা পর্যায়ে সরকারের ১৮টি মন্ত্রণালয়ের অধীন সংস্থা ও বিভাগগুলো খুলেছে। এসব কার্যালয়ে কাজ চলছে সীমিত আকারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন