ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

আরো ১৭ জনের মৃত্যু

করোনা উপসর্গ ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে ২ হাজার ৭০৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ১২:১১ এএম

করোনাভাইরাস উপসর্গে সারাদেশে আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। গাইবান্ধা, কক্সবাজার, বগুড়া, ও নীলফামারীতে ১ জন করে; সিলেট, টাঙ্গাইল ও হবিগঞ্জে ২ জন করে; চাঁদপুরে ৩ এবং চট্টগ্রামে ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। 

এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৪৪৯ জনকে এবং বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৭ হাজার ২১ জন। ছাড় পেয়েছেন ২২২ জন এবং এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৩ হাজার ২৩৮ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ২ হাজার ৭০৭ জনকে। এ পর্যন্ত ২ লাখ ৮৭ হাজার ৮৭৯ জনকে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন থেকে ছাড় পেয়েছেন ৩ হাজার ৭৫২ জন এবং এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ২ লাখ ২৮ হাজার ৭৪৩ জন। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টিনে রয়েছেন ৫৯ হাজার ১৩৬ জন। করোনাভাইরাস বিষয়ক স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিন সূত্রে এ তথ্য জানা যায়।
চট্টগ্রাম : করোনা উপসর্গ নিয়ে চট্টগ্রামে পুলিশ সদস্য, হাসপাতাল কর্মী, প্রকৌশলী ও এক হোমিও চিকিৎসকের মৃত্যু হয়েছে। গতকাল চমেক হাসপাতালে মারা যান পুলিশ কনস্টেবল মামুন উদ্দিন (২৮)। জেনারেল হাসপাতালের আইসিইউতে মারা যান ওই হাসপাতালের স্টাফ হাসিনা বেগম (৬০)। নগরীর বাকলিয়ায় নিজ বাসায় মারা যান হোমিও চিকিৎসক মন্টু কুমার শীল (৬০)। অন্যদিকে গত রোববার রাতে চমেক হাসপাতালে মারা যান প্রকৌশলী মনির হোসেন চৌধুরী (৪২)। তিনি চট্টগ্রাম ইপিজেডে ইয়াংওয়ান গ্রুপের একটি কারখানায় কর্মরত ছিলেন।
রাজশাহী : সারদা পুলিশ একাডেমিতে সাইদুর রহমান শেখ নামে শিক্ষানবিশ এক সহকারী পুলিশ সুপারের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৫২ জনে দাঁড়াল। আক্রান্তদের মধ্যে এক পুলিশ সদস্যসহ দুইজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১১ জন।
বরিশাল : গতকাল দুপুরের পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বরিশালের মুলাদীতে ১ করোনা রোগীর মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন আরো ৩ জন। এ সময়ে বরিশাল, ঝালকাঠি, পটুয়াখালী, বরগুনা ও পিরোজপুরে নতুন করে আরো ৪৮ জন শনাক্ত হয়েছে। যার মধ্যে বরিশাল জেলাতেই ৪০ জন। এছাড়া ঝালকাঠিতে ৩, পটুয়াখালী ও পিরোজপুরে দু’জন করে এবং বরগুনাতে ১ জন।
নোয়াখালী : সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নে করোনায় আক্রান্ত হয়ে মোজাম্মেল হোসেন (৪৪) নামে মসজিদের এক মুয়াজ্জিন মারা যান। এ নিয়ে সেনবাগে করোনায় মৃতের সংখ্যা ৪ এবং জেলায় ১৫। গতকাল সকাল সোয়া ৯টায় উত্তর সাহাপুর গ্রামে মারা যান ওই মুয়াজ্জিন। তিনি নোয়াখালী সদর উপজেলার সোনাপুর এলাকার বাসিন্দা।
ময়মনসিংহ : ময়মনসিংহে নতুন করে আরো ১৫ ব্যক্তির শরীরে করোনাভাইরাসের শনাক্ত হয়েছে। এ নিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫০১।
কুমিল্লা : গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চৌদ্দগ্রাম পৌরসভার মেয়রও রয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ২০।
নীলফামারী : করোনা উপসর্গ নিয়ে নীলফামারীর সৈয়দপুরে সাঈদ হোসেন (৩০) নামে এক জুয়েলারী ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গত রোববার বিকেলে শহরের নয়াটোলা মহল্লার নিজ বাড়িতে তিনি মারা যান। এদিকে, গতকাল সকালে জলঢাকা উপজেলার গোলমুন্ডা ইউনিয়নের তিলাই গোলমুন্ডা গ্রামে করোনা আক্রান্ত এক বৃদ্ধের (৮০) মৃত্যু হয়েছে।
সিলেট : করোনার উপসর্গ নিয়ে সিলেটে আরও দুইজনের মৃত্যু হয়েছে। তারা দু’জনই শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এদের মধ্যে একজনের বাসা নগরীর দরগা মহল্লা এলাকায়। অপরজন হলেন হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বাসিন্দা।
টাঙ্গাইল : টাঙ্গাইলের ভ‚ঞাপুর ও কালিহাতীতে করোনা উপসর্গে দুইজনের মৃত্যু হয়েছে। গতকাল ভোরে ভ‚ঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের বিলচাপড়া গ্রামের চান মাহমুদের ছেলে খাজা নাজিম উদ্দিন তালুকদার (৬৫) মারা যান। অপরদিকে গতকাল সকালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের নগরবাড়ি গ্রামে ওমর আলী (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এদিকে, জেলায় নতুন করে আরো ১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১৮১।
কক্সবাজার : কক্সবাজারে করোনাভাইরাস উপসর্গ নিয়ে (৩০) এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি শহরের মধ্যম নুনিয়ারছড়ার শামসুল আলম প্রকাশ শামসু মাঝির ছেলে।
চাঁদপুর : চাঁদপুরে করোনা উপসর্গে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। চাঁদপুর শহরতলির বাবুরহাট বাজারের পল্লী চিকিৎসক আশুতোষ আচার্যী গতকাল সকাল সাড়ে ৯টার দিকে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। এদিকে মতলব দক্ষিণে করোনা উপসর্গ নিয়ে এক পোশাক কর্মীর মৃত্যু হয়েছে। গত রোববার দিবাগত রাতে মনি বেগম (৩৫) উপজেলার খাদেরগাঁও ইউনিয়নের ঘিলাতলী গ্রামে নিজ বাড়িতে মারা যান।
অন্যদিকে, মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও ইউনিয়নের পাচন গ্রামের (নায়েরগাঁও বাজার সংলগ্ন) ব্যবসায়ী পরিমল বিশ্বাস (৬৫) গতকাল সকাল ৭টার দিকে চাঁদপুর সদর বাবুরহাট এলাকায় তার ভায়রার বাড়িতে জ্বর ও শ্বাসকষ্টে মারা যান। এদিকে, চাঁদপুরে স্বাস্থ্যকর্মীসহ আরো ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ১৩৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে ২ জনের মৃত্যু এবং ৪০ জন সুস্থ হয়েছে।
বগুড়া : বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু হয়েছে। গত রোববার রাত সাড়ে ৯টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। তিনি ৭ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।
ভোলা : ভোলায় নতুন করে আরো ৩ করোনা রোগী শনাক্ত হল। এদের মধ্যে ভোলা সদরে ১ এবং লালমোহন উপজেলায় ২ জন।
হবিগঞ্জ : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে করোনা উপসর্গে এক যুবক (২৯) মারা গেছেন। গতকাল সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান তিনি। এদিকে, গত রোববার রাতে ২৫০ শয্যাবিশিষ্ট আধুনিক সদর হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে আবদুল হক (৫৮) নামে বিদ্যুৎ বিভাগের এক কর্মচারীর মৃত্যু হয়েছে।
পটুয়াখালী : পটুয়াখালীতে গতকাল নতুন আক্রান্ত ৩ জনকে নিয়ে আক্রান্তের সংখ্যা ৬২-তে পৌঁছলো। মোট মৃতের সংখ্যা ৪।
গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে করোনা উপসর্গ নিয়ে সুমন মোহন্ত (২৮) নামের আরেক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়। সে দরবস্ত ইউনিয়নের দরবস্ত হিন্দুপাড়া গ্রামের আনন্দ মোহন্তের ছেলে।
ছাতক (সুনামগঞ্জ) : সুনামগঞ্জের ছাতকে করোনা আক্রান্ত হয়ে আবদুল হক (৫০) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে সিলেট শহিদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন