ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ইমামে আহলে সুন্নাত আল্লামা নুরুল ইসলাম হাশেমীর ইন্তেকাল

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের শোক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১২:০০ এএম

দেশের প্রবীণ আলেম ইমামে আহলে সুন্নাত পীরে কামেল কাযী আল্লামা নুরুল ইসলাম হাশেমী আর নেই। গতকাল মঙ্গলবার নগরীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৫ বছর। তিনি দশ পুত্র তিন কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। তার ইন্তেকালে চট্টগ্রামে শোকের ছায়া নেমে আসে।
তিনি বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য। জমিয়াতুল মোদার্রেছীন চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি প্রিন্সিপাল আবুল বয়ান হাশেমীর আব্বা তিনি। নামাজে জানাযা শেষে বায়েজিদ বোন্তামী থানার বটতলা এলাকায় দরবারে হাশেমিয়ায় তার দাফন সম্পন্ন হয়।
জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি ও মহাসচিবের শোক : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন এবং মহাসচিব প্রিন্সিপাল আল্লামা শাব্বীর আহমদ মোমতাজী কাযী নুরুল ইসলাম হাশেমীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। এক বিবৃতিতে তারা বলেন, তার ইন্তেকালে দেশবাসী একজন পীরে কামেল এবং আলেমেদ্বীনকে হারিয়েছে। এদেশে ইসলামি শিক্ষার বিস্তারে তার অনন্য অবদান রয়েছে। তিনি মাদরাসা শিক্ষকদের মর্যদা ও অধিকার আদায়ে ভ‚মিকা রাখেন। বেশ কয়েকটি মাদরাসা প্রতিষ্ঠা করেন তিনি। জমিয়াতুল মোদার্রেছীন নেতৃদ্বয় তার রুহের মাগফিরাত কামনা করেন। একই সাথে জান্নাতের উচ্চতর আসনে তাকে যেন আসীন করেন যে জন্য মহান আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করেন। তারা মরহুমের শোকাহত পরিবার পরিজনের প্রতিও গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
তথ্যমন্ত্রীর শোক : আল্লামা কাযী নুরুল ইসলাম হাশেমীর ইন্তেকালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ গভীর শোক প্রকাশ করেছেন। গতকাল এক শোকবার্তায় পবিত্র ধর্ম ইসলামের প্রচার এবং প্রসারে আল্লামা হাশেমীর অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্বরণ করেন তথ্যমন্ত্রী। এদিকে চট্টগ্রাম জেলা জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি মাওলানা মোখতার আহমদ, সেক্রেটারি প্রিন্সিপাল মাওলানা আবুল ফরাহ মো. ফরিদ উদ্দিন, চট্টগ্রাম মহাগর শাখার সেক্রেটারি প্রিন্সিপাল ইসমাইল নোমানী তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। সিটি মেয়র আ জ ম নাছির, সাবেক মেয়র এম মনজুর আলম, বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান, সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী, আল্লামা আবুল কাশেম নূরী, আনজুমান ট্রাস্টের মো. মহসীন ছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।
কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার জানান, মাওলানা নুরুল ইসলাম হাশেমীর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন আমিরুস সালেকিন, মৌকারা দরবার শরিফের আলা হযরত পীর সাহেব আলহাজ মাওলানা শাহ মুহাম্মদ নেছারউদ্দীন ওয়ালিউল্লাহী। তিনি বলেন, হাশেমী (রহ.) ইসলামের খেদমতে অসামান্য অবদান রেখেছেন।
তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি এবং শোক সন্তপ্ত পরিবার ও ভক্তক‚লের প্রতি গভীর সমবেদনা জানাই। তিনি আরো বলেন, হাশেমী দরবারের সাথে আমাদের গভীর সম্পর্ক রয়েছে। আগামী দিনেও তা অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন