শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহী থেকে যাত্রা শুরু

কপোতাক্ষ ও মধুমতি এক্সপ্রেস

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৪ জুন, ২০২০, ১২:০০ এএম

৬৯ দিন বন্ধ থাকার পর গতকাল বুধবার থেকে রাজশাহী স্টেশন থেকে যাত্রা শুরু করলো কপোতাক্ষ ও মধুমতি এক্সপ্রেস। শুরুর দিন যাত্রীর সংখ্যা খুব একটা বেশী ছিল না। রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম জানান, ভোর ৬টায় কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি খুলনা থেকে ছেড়ে রাজশাহী পৌঁছেছে ১১টা ৫০ মিনিটে। প্রতিদিন সোয়া ২টায় ট্রেনটি আবার রাজশাহী থেকে খুলনার উদ্দেশ্যে যাত্রা করে। এরপর রাত ৮টার দিকে ট্রেনটি খুলনায় পৌছাবে।
অন্যদিকে সকাল ৮টায় মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী থেকে ছেড়েছে। দুপুর ১টায় ট্রেনটি রাজবাড়ী পৌঁছে। এরপর বেলা ৩টায় সেটি আবারও রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসবে। রাজশাহী এসে পৌঁছাবে রাত ৮টায়। আগের এমন সিডিউল অনুযায়ীই ট্রেন দুটি নিজ নিজ রুটে চলাচল করবে।
এর আগে গত ৩১ মে পশ্চিমাঞ্চল রেলওয়ের চারটি ট্রেন চলাচল শুরু করেছে। এগুলো হলো- ‘বনলতা এক্সপ্রেস’ (চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা), ‘লালমনি এক্সপ্রেস’ (লালমনিরহাট-ঢাকা), ‘চিত্রা এক্সপ্রেস’ (খুলনা-ঢাকা) এবং ‘পঞ্চগড় এক্সপ্রেস’ (পঞ্চগড়-ঢাকা)। প্রতিটি ট্রেনে অর্ধেক আসনে যাত্রী নেয়া হচ্ছে। শতভাগ টিকিট বিক্রি করা হচ্ছে অনলাইনে। কাউন্টার থেকে কোনো টিকিট বিক্রি করা হচ্ছে না।
গত ২৫ মার্চ থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের সব রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। রাজশাহী রেলওয়ে স্টেশনে জীবাণুনাশক কক্ষের মধ্যে দিয়ে প্রবেশ, হাত স্যানিটাইজেশন ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখাসহ ১৯ দফা নির্দেশনা দিয়ে যাত্রীদের ট্রেনে উঠতে হচ্ছে।
যাত্রার আগে ওয়াশপিটে পরিচ্ছন্নতার পাশাপাশি জীবাণুমুক্ত করা হয় ট্রেনের ভেতর ও বাইরে। ট্রেনের মধ্যে শারীরিক দূরত্ব নিশ্চিত করার জন্য একটি সিট ফাঁকা রেখে আরেকটি সিটে বসতে দেয়া হয় যাত্রীদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন