ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে। তার মিডিয়া সমন্বয়কারী জাহাঙ্গীর আলম মিন্টু ও জনসংযোগ কর্মকর্তা ফরহাদ হোসেন এ তথ্য জানিয়েছেন। তারা জানান, তার শরীর ভালো না, রাতে শ্বাসকষ্ট ছিল, তাকে অক্সিজেন দিতে হচ্ছে। সুস্থতার জন্য সবার দোয়া খুব প্রয়োজন।

জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে তার কিডনির ডায়ালাইসিস শুরু হলেও অবস্থার অবনতি হয়। পরে আর ডায়ালাইসিস করা হয়নি। এখনও তিনি সেই অবস্থাতেই আছেন। ডা. জাফরুল্লাহ চৌধুরীর জন্য সবার কাছে দোয়া চেয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র

জাহাঙ্গীর আলম মিন্টু জানান, ব্রিগেডিয়ার প্রফেসর মামুন মুস্তাফি, প্রফেসর নজীব মোহাম্মদের তত্ত্বাবধানে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে ডা. জাফরুল্লাহ চিকিৎসাধীন আছেন। গণস্বাস্থ্য হাসপাতালে সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ডা. জাফরুল্লাহ চৌধুরীর দ্বিতীয় দফায় করোনা পরীক্ষা করার কথা ছিল। কিন্তু তার শারীরিক অবস্থার কথা বিবেচনা করে পরীক্ষা করা হয়নি। বর্তমানে তিনি চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন। শরীরে অক্সিজেনের মাত্রা স্বাভাবিকের তুলনায় কম থাকায় তাকে অক্সিজেন দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ মে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. জাফরুল্লাহ চৌধুরীকরোনা শনাক্ত হয়েছে। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত এন্টিজেন ও এন্টিবডি কিট দিয়ে পরীক্ষাতেই তার করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
এরপরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষাতেও রিপোর্ট পজিটিভ আসে। ডা. জাফরুল্লাহ ছাড়াও তার স্ত্রী শিরীন হক ও ছেলে বারিশ চৌধুরীরও করোনা পজিটিভ। তারা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন