ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের শূন্যরেখায় গুলিবর্ষণ, বিজিবির প্রতিবাদ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ১০:২১ এএম

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের শূন্যরেখার কাছাকাছি ব্যাপক গুলিবর্ষণ করছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী বিজিপি। এতে সীমান্তের শূন্যরেখার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু কোনারপাড়ায় আশ্রিত রোহিঙ্গারা আতঙ্কিত হয়ে পড়েন। বিজিবি এর প্রতিবাদ করেছে।

মিয়ানমারের পক্ষ থেকে বলা হয়েছে, দেশটির অভ্যন্তরে সন্ত্রাসীদের বিরুদ্ধে একটি যৌথ অভিযান পরিচালনা করছিল তারা।

এ ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সর্তক অবস্থানে রয়েছে। কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ শুক্রবার (৫ জুন) বিকেলে এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার (৪ মে) বিকালে সীমান্তের শূন্য রেখায় গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এ ব্যাপারে মিয়ানমারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা বলেছে, দেশটির ৫শ’ গজ ভেতরে মিয়ানমার সেনাবাহিনী এবং দেশটির সীমান্তরক্ষী বাহিনী-বিজিপি যৌথভাবে সন্ত্রাসীদের বিরুদ্ধে একটি অভিযান চালিয়েছিল। সেই অভিযানের সময় গোলাগুলির ঘটনা ঘটে।’

লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, ‘গুলিবর্ষণের শুরুতে শূন্যরেখায় আশ্রিত রোহিঙ্গারা ভয়ে ছিল। পরে তারা জানতে পারে ঘটনাটি সে দেশের ভেতরে ঘটছে।

এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে একটি প্রতিবাদলিপি পাঠিয়েছে। সীমান্তে বিজিবি সর্বোচ্চ সর্তক অবস্থানে থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ৬ জুন, ২০২০, ১২:১৯ পিএম says : 0
Muslim are not cowards, but our government is extremely cowards because they need to stay in power to loot our hard earned money as such our government insulted bangladeshi Muslim.. We must attack Mayanmar and rehabilitated Rohingya Muslim.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন