ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

হাজীগঞ্জে দুই সনাতন ধর্মাবলম্বীর মৃতদেহ সৎকারে আসছে না কেউ

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ১২:৪২ পিএম

পৃথক দুটি গ্রামে দু'জন সনাতন ধর্মাবলম্বী পরোলোকগমন করেন।শুক্রবার রাতে নিজ বাসস্থানে তাদের স্বাভাবিক মৃত্যু হয়। কিন্তু করোনা আতঙ্কে সনাতন ধর্মাবলম্বীরা তাদের সৎকার কাজে এগিয়ে আসছে না । পরিবারবর্গরা পড়েছেন বিপাকে। বাধ্য হচ্ছেন মাটিতে সমাধি করতে।

চাঁদপুর জেলার হাজীগঞ্জে মৃত দু'জন হলেন উপজেলার সেন্দ্রা গ্রামের রাধা কৃষ্ণ দাস ও হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী রঞ্জীব কুমার রায়।

মৃত রাধা কৃষ্ণের ছেলে রিপন কৃষ্ণ সাংবাদিকদের জানান, আমার বাবা শুক্রবার রাত ১ টায় মারা যান। আজ শনিবার হাসপাতালে নেয়ার কথা ছিল। কিন্তু বাবা না ফেরার দেশে চলে যান। তার মৃত্যুর পর সৎকার কাজে কেউ এগিয়ে আসছে না। এখন সিদ্ধান্ত নিয়েছি নিজের বাড়ীতে মাটিতে সমাধি করবো।

অন্যদিকে হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী রঞ্জিব কুমার রায়ের মৃতদেহ হাজিগঞ্জ পৌর শ্মশানে নেয়া হলে ফেরত পাঠানো হয়।

এ বিষয়ে পৌরসভার ৫নং ওয়ার্ডের শ্মশান কমিটির সদস্য সঞ্জু সাহা মুঠফোনে জানান, শ্মশানে মৃতদেহ নিয়ে আসা হলে আমাদের কমিটির সিদ্ধান্তনুযায়ী ফেরত পাঠানো হয়। তাকে তার বাড়িতে সমাধি করা হবে বলে জানান তিনি।

হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদ হাজীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও রাজা লক্ষী নারায়ণ জিউড় আখড়ার সাধারণ সম্পাদক সত্যব্রত ভদ্র মিঠুন জানান, মৃত ব্যক্তির লাশ নিয়ে একটি পরিবার শশ্মানে বসে থাকলো, কিন্তু শ্মশানে মৃতদেহ দাহ করতে দেয়নি কমিটির সভাপতি অপন সাহা। বিষয়টি খুবই দুঃখজনক।

এ বিষয়ে একাধিকবার হাজীগঞ্জ পূজা উদযাপন পরিষদের সভাপতি রূহি দাস বণিকের মুঠফোনে সংযোগ দেয়া হলে তিনি রিসিভ করেননি। তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন