ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নেছারাবাদে ইউপি সদস্যের বিরুদ্ধে দুস্থদের তালিকা তৈরীতে স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগ

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ৪:৩৩ পিএম

নেছারাবাদ উপজেলার দৈহারী ইউপির সদস্য কাঞ্চিলাল ঢালীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর বিশেষ ত্রাণ সহায়তার ২৫শ‘ টাকার তালিকা তৈরী করতে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ পাওয়া গেছে। ইউপি সদস্য কাঞ্চিলাল ঢালী তার ১নং ওয়ার্ডের ৪৯ জনের তালিকা তৈরী করতে গিয়ে তার মা মালতি ঢালী, আপন ভাই মহানন্দ ঢালী এবং আত্মীয় স্বজনসহ এলাকার ধর্নাঢ্য ব্যক্তিদের নাম অন্তভুক্ত করেছেন। ওই ওয়ার্ডের নির্মল মজুমদার,রাজিব সিকদার,কৌশিক হালদারসহ ৩৬জন ব্যক্তি উপজেলা নির্বসহী অফিসারের কাছে ইউপি সদস্য কাঞ্চিলাল ঢালীর অনিয়ম ও স্বজনপ্রীতির বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগে জানাযায় ২৫শ“ টাকার তালিকায় ওই সদস্য তার মা,ভাই এর নাম রাখা ছাড়াও ভোট পক্ষে রাখতে সরকারি হাসপাতালের নার্স এর স্বামী অবস্থাপন্ন সচীন মন্ডল, ধর্নাঢ্য পথিক হালদার,মুদি দোকানদার বিবেক হালদার,ভ-ুসম্পত্তির মালিক বিধুভুষন মন্ডলসহ বেশ কজন সচ্ছল ব্যক্তির নাম অন্তভুক্ত করেছেন। এ ছাড়াও অন্যান্য সরকারি সুবিধা দেয়া পরিবারের সদস্যদের মধ্যে স্বামী অথবা স্ত্রীর নাম কৌশলে টাকার তালিকায় রেখেছেন।

অভিযোগ অস্বীকার করে এ বিষয় কাঞ্চিলাল ঢালী বলেন তার মা এবং ভাই অলাদা আলাদা সংসার করেন এবং তারা গরীব মানুষ। ইউপি সদস্য কাঞ্চিলাল বলেন ৪৯ নামের মধ্যে তিনি ৪০ নাম দিয়েছেন এবং তাতে কোনো অনিয়ম করা হয়নি। ৯টি নাম ইউপি চেয়ারম্যান প্রগতি মন্ডল যুক্ত করেছেন ।

এসব অনিয়মের বিষয় জানতে চাইলে দৈহারী ইউপির চেয়ারম্যান প্রগতি মন্ডল বলেন তাড়াহুড়া করে তালিকা করতে হয়েছে বলে সামান্য ভুলত্রুটি হতে পারে। এরপর দেখা যাবে বলে তিনি জানান।

অভিযোগের বিষয় জানতে চাইলে নেছারাবাদ উপজেলা নির্বাহী অফিসার মো.মোশারেফ হোসেন বলেন বিষয়টি তদন্ত করে দেখার জন্য ইতোমধ্য ওখানে একজনে দায়িত্ব দেয়া হয়েছে। ওই ইউপি সদস্যের অনিয়ম প্রমানিত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Rajib Sikder ৬ জুন, ২০২০, ৭:৪৮ পিএম says : 0
বিচার বিভাগীয় তদন্ত চাই
Total Reply(0)
Rajib Sikder ৬ জুন, ২০২০, ৭:৫০ পিএম says : 0
বিচার বিভাগীয় তদন্ত চাই
Total Reply(0)
Rajib Sikder ৬ জুন, ২০২০, ৮:৩৪ পিএম says : 0
বিচার বিভাগীয় তদন্ত চাই
Total Reply(0)
Tanvir Tuhin ৬ জুন, ২০২০, ৯:০০ পিএম says : 0
কর্তৃপক্ষের কাছে আবেদন করছি... দুর্নীতিকারির সুষ্ঠ বিচারের জন্য
Total Reply(0)
Arindom Mridha ৭ জুন, ২০২০, ১১:৩৬ এএম says : 0
বিচার করা হোক
Total Reply(0)
Nibir Mondal ৮ জুন, ২০২০, ১১:১৯ পিএম says : 0
ধন্যবাদ
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন