বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবনের বাটুলিয়া নদীতে ট্রলার ডুবি, ৪ জনকে উদ্ধার করেছে কোস্টগার্ড

মংলা উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ৯:০৭ পিএম

সুন্দরবনের বাটুলিয়া নদীতে মুদি মালামাল সহ একটি ট্রলার ডুবে গেছে। কোস্টগার্ড পশ্চিম জোনের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে নদীতে ডুবে যাওয়া ট্রলারসহ ৪ নাবিককে আহত অবস্থায় উদ্ধার করেছে। পরে আহতদের কোস্টগার্ড ক্যাম্পে এনে প্রাথমিক চিকিৎসা শেষে শনিবার (৬ জুন) তাদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ড পশ্চিম জোনের সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার হায়াত ইবনে সিদ্দিক জানান, সুন্দরবনে দোবেকী বাজার থেকে গোলখালীর উদ্দেশ্যে যাওয়ার পথে বাটুলিয়া নদীতে অতিরিক্ত ওজনের কারনে ভারসাম্য নিয়ন্ত্রন করতে না পেরে মুদি মালামালসহ একটি ট্রলার শুক্রবার (৫ জুন) সন্ধ্যায় ডুবে যায়। স্থানীয় লোক মারফত খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে কোস্টগার্ড বাহিনীর কয়রা ষ্টেশনের সদস্যরা। এসময় ডুবে যাওয়া ৪ জনকে আহত অবস্থায় উদ্ধার করে কোস্টগার্ড ক্যাম্পে নিয়ে আসা হয়। উদ্ধারকৃতরা হলেন, আবছার শেখ (৫০), মো. মাহবুবুর রহমান(২৫) আব্দুল কুদ্দুস (২৫), রবিউল মোড়ল (২৮)। উদ্ধারকৃত লোকদের কোস্টগার্ড ক্যাম্পে এনে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও চিকিৎসা শেষে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের মাধ্যমে তাদের পরিবারের কাছে শনিবার হস্তান্তর কারা হয়েছে।
লেফটেন্যান্ট কমান্ডার হায়াত ইবনে সিদ্দিক আরো জানান, নৌপথে যাতায়াত করার সময় প্রত্যেক নাগরিককে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা উচিৎ। নিয়ম মেনে নৌযানে মালামাল পরিবহন উচিৎ। কোস্টগার্ড বাহিনীর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে জনসাধারনের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে কোস্টগার্ড বাহিনী সবসময়ই দায়িত্বশীল ভূমিকা পালন করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন