শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পৌর এলাকায় চাঁদাবাজি,পাল্টাপাল্টি অভিযোগ

চাঁপাই-সোনামসজিদ মহাসড়ক

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০১ এএম

চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের পৌর এলাকায় পণ্যভর্তি গাড়ির লোড-আনলোডের ক্ষেত্রে চালকদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিনের সমর্থকরা চাঁদাবাজি করছে বলে অভিযোগ করেছেন শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়াসহ অনেকেই। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগের দু’গ্রæপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
তবে অভিযোগ অস্বীকার করে মেয়র কারিবুল হক রাজিন বলেছেন, পৌর এলাকায় যানবাহনের মালামাল লোড-আনলোড করতে হলে মাশুল দিতে হয়। আর পৌরসভা এলাকায় টোল আদায়ের জন্য তা ইজারা দেয়া হয়েছে। আর যারা টোল বা মাশুল আদায় করছেন তারা পৌরসভার লোক নন ইজারাদারের লোক।
জানা গেছে, গত বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের পৌর এলাকায় পণ্যভর্তি গাড়ির লোড-আনলোডের ক্ষেত্রে চালকদের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগ এনে পৌর এলাকার রসুলপুর মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করে চাঁপাইনবাবগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়ন। বক্তারা অভিযোগ করে বলেন, করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে যানবাহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। এ সুযোগকে কাজে লাগিয়ে কতিপয় ব্যক্তিরা চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে ট্রাকসহ বিভিন্ন যানবাহন আটকে অবৈধভাবে চাঁদা আদায় করছে।
এ মানববন্ধনের প্রতিবাদে গত শুক্রবার শিবগঞ্জ পৌরসভায় সংবাদ সম্মেলন করেন মেয়র কারিবুল হক রাজিন। চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে মেয়র কারিবুল হক রাজিন বলেন, নিয়ম অনুযায়ী শিবগঞ্জ পৌরসভা এলাকায় মালামাল লোড-আনলোডের জন্য মাশুল দিতে হয়। সেই মোতাবেক টেন্ডারের মাধ্যমে ইজারা প্রদান করা হয়েছে। গত ৭ ফেব্রæয়ারী স্থানীয় দৈনিকে লোড-আনলোডের টেন্ডার বিজ্ঞপ্তিতে প্রকাশ হয়। এতে সর্বোচ্চ দরদাতা প্রকাশ্যে ডাকের মাধ্যমে এক বছর মেয়াদে টোল আদায়ের দায়িত্ব পেয়েই পৌর এলাকায় পণ্যভর্তি গাড়ি থেকে লোড-আনলোডের ক্ষেত্রে টোল আদায় করে আসছেন। কিন্তু একটি মহল মিথ্যা অভিযোগ করে পরিবেশ অশান্ত করার চেষ্টা করছে। সংবাদ সম্মেলনে পৌর কাউন্সিলরসহ শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
অপরদিকে গতকাল শনিবার দুপুরে মেয়রের সংবাদ সম্মেলনের পাল্টা অভিযোগ তুলে শিবগঞ্জ ডাকবাংলো চত্তরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বলেন, লোড-আনলোডের অজুহাতে মহাসড়কে চলমান গাড়ি থামিয়ে চাঁদা আদায় করলে গত বুধবার ইসরাইল মোড়ে এক চালকের কাছ থেকে চাঁদা না পেয়ে তাকে বেধড়ক মারপিট করে চাঁদাবাজরা। সে প্রেক্ষিতে গত বৃহস্পতিবার রসুলপুর মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করে চাঁপাইনবাবগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়ন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন