ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

‘বাজেটে ২০ হাজার কোটি টাকা ভর্তুকির দাবি’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস মহামারী চলাকালে আসন্ন জাতীয় বাজেটে সকল শ্রেণি ও পেশার শ্রমিকের দুঃখ দুর্দশা লাঘবে ২০ হাজার কোটি টাকা ভর্তুকি ও প্রণোদনা অন্তর্ভুক্তির দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। গতকাল কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইসলামী আন্দোলনের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন এ দাবি জানান।
সংবাদ সম্মেলনে করোনা সঙ্কটে কৃষি উৎপাদন, সকল শ্রেণি শ্রমিকদের জীবন জীবিকা নির্বাহ ও সুরক্ষার জন্য গণমাধ্যম কর্মীদের ৩ শত কোটি টাকাসহ বিভিন্ন সেক্টর ভিত্তিক ২০ হাজার কোটি টাকা বিশেষ প্রণোদনা প্রদান এবং প্রকৃত শ্রমিকদেরকে সহযোগিতার জন্য লেবার কার্ড প্রদানের দাবি জানানো হয়। দাবি আদায় না হলে আগামী ৯ জুন প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদানসহ ৪ দফা কর্মসূচি ঘোষণা করা হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আহমদ আবদুল কাইয়ূম, মু. হারুন অর রশিদ, হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, শহিদুল ইসলাম কবির।
সংবাদ সম্মেলনে, প্রবাসে মৃত রেমিটেন্স যোদ্ধাদের পরিবারকে এককালীন ৫ লাখ টাকা অনুদান, করোনার কারণে বিদেশ থেকে প্রত্যাগত প্রবাসীদেরকে সহজ শর্তে ঋণ দেয়া, পাসপোর্ট ভিসা জটিলতা দূর করতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ ও ছুটিতে দেশে আটকে পরা প্রবাসীদের কর্মক্ষেত্রে যোগদানের ব্যবস্থা করতে দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে, ৯ জুন প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ, ২০ জুন প্রধানমন্ত্রী বরাবর খোলা চিঠি, স্বাস্থ্যবিধি মেনে আগামী ৩ মাসের মধ্যে জেলায় জেলায় কৃষক-শ্রমিক সমাবেশ ও ডিসেম্বর এর মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক শ্রমিক জাতীয় মহাসমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন