শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এডিস নিধনে অনিয়ম হলে আমাকে কল দিন: তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ২:২৪ পিএম

এডিস নিধনে কোনো ধরনের অনিয়ম হলে আমাকে সরাসরি ফোন করা যাবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। রোববার (৭ জুন) সকালে রাজধানীতে ‘বছরব্যাপী সমন্বিত মশক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা কার্যক্রম’ উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
এডিস নিধন কার্যক্রম প্রতিদিন সকাল ৯টা থেকে চার ঘণ্টা এবং বিকেলে আড়াইটা থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে। দক্ষিণের ৭৫টি ওয়ার্ডে একযোগে এ কর্মসূচি চলবে বলে জানান মেয়র তাপস।
প্রতিটি ওয়ার্ডে এ কাজে নিয়োজিত থাকবেন ২১ জন করে। এডিস নিধনে সিটি করপোরেশন পরিকল্পনা করেছে এ কথা জানিয়ে মেয়র তাপস বলেন, বছরব্যাপী ঢাকা দক্ষিণকে মশামুক্ত করার লক্ষ্যে কর্মপরিকল্পনা ঢেলে সাজানো হয়েছে।
তিনি বলেন, এলাকাবাসীকে বলছি, যদি কোথায় এডিস মশা বা লার্ভার দ্বারা আপনারা ক্ষতিগ্রস্ত হন আমাদের যোগাযোগের ব্যবস্থা রয়েছে সেখানে যোগাযোগ করবেন। এখানে স্বাস্থ্য কর্মকর্তার নেতৃত্বে মশক নিয়ন্ত্রণ কার্যক্রম চলবে। তাকে সরাসরি জানাতে পারেন। তারপর কাউন্সিলরকে জানাতে পারেন। তারপরও যদি সেটার সুরাহা না হয় আমাকে সরাসরি জানাতে পারেন। আমি আপনাদের সেবায় সার্বক্ষণিক নিয়োজিত আছি।
এদিকে উত্তর সিটি করপোরেশনে চলছে এডিস নিধন কর্মসূচি। স্থানীয় কাউন্সিলরা বাড়ি-বাড়ি গিয়ে এ কর্মসূচি তদারকি করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ৭ জুন, ২০২০, ৮:৫৭ পিএম says : 0
ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মেয়র হয়েই কর্পোরেশনের প্রশানিক দায়িত্ব অভিনব কায়দায় গ্রহণ করে সবার বাহবা কুড়িয়েছেন। এখন শুরু হয়েছে ওনার প্রকৃত কাজ। এখানে তিনি ধাপে ধাপে ওনার কাছে নালিশ করার কথা বলেছেন এটা কিন্তু কোন চমৎকার নয়। তাছাড়া নিন্দুকেরা মনেকরে এই কথাগুলো বলারও প্রয়োজন ছিলনা কারন এটাই আইন কোনরকম অসুবিধা হলে কর্পোরেশনের যোগাযোগ ব্যাবস্থার সাথে যোগাযোগ করা এর পর কাউন্সিলরকে জানানো নাহলে মেয়রের শরণাপন্ন হতে হবে। যাইহোক এখন দেখার বিষয় মেয়র তাপস যোগদানের সময় যে ভেলকি দেখিয়েছিলেন সেটা তার কাজের মাধ্যমে দেখাতে পারবেন নাকি তার উত্তর-সূরীদের মতই ঘড্ডালিকায় গা ভাসিয়ে দিবেন। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে আমাদের সঠিক দায় দায়িত্ব জানার, বুঝার এবং সেই ভাবে সততার সাথে পালন করার যোগ্যতা দান করুন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন