শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডা. জাফরুল্লাহর অবস্থা স্থিতিশীল

দেয়া হয়েছে প্লাজমা থেরাপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। এখনও অক্সিজেন সাপোর্ট রয়েছেন তিনি। গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ বলেন, এখনও ডা. জাফরুল্লাহর অক্সিজেন সাপোর্ট চলছে। প্রয়োজনে দুই-চারটা কথা বলছেন। সকালে নিজেই নাস্তা করেছেন।

এর আগে গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক পেজে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ বলেছেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। যদিও উনি এখনও পুরোপুরি ঝুঁকিমুক্ত নন। তাকে গত শুক্রবার রাতে ডায়ালাইসিস এবং প্লাজমা থেরাপি দেয়া হয়েছে। গতকাল আবারও ডায়ালাইসিস দেয়া হয়েছে। স্বাভাবিক শ্বাস-প্রশ্বাসের জন্য অক্সিজেন থেরাপি লাগছে। এছাড়া তার শারীরিক উন্নতির জন্য আগে সপ্তাহে তিনদিন ডায়ালাইসিস করা হলেও এখন তার প্রতিদিন ডায়ালাইসিস করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সর্বশেষ গত শুক্রবার দুপুরে শারীরিক অবস্থার অবনতি হয়। তখন তার তীব্র শ্বাসকষ্ট হয়। ওইদিন দুপুরের পর তার শ্বাসকষ্ট কিছুটা কমে, তবে অল্প থেকে যায়। তখন থেকে তাকে প্রায় সার্বক্ষণিক অক্সিজেন নিতে হচ্ছে। শুক্রবার বিকেল থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত তার শারীরিক অবস্থা একই রকম রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন