মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লাইফ সাপোর্টে নাসিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ‘লাইফ সাপোর্টে’ আছেন। গতকাল নাসিমের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, উনার অবস্থার কোনো উন্নতি নেই। আগের অবস্থাতেই আছেন। ক্রিটিক্যাল অবস্থায় যাওয়ার পর থেকেই লাইফ সাপোর্টে আছেন।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য নাসিম গত আট দিন ধরে ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে গত শুক্রবার সকালে তার ‘ব্রেইন স্ট্রোক’ হওয়ার পর সেখানেই মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর নিবিড় পর্যবেক্ষণে থাকা নাসিমের শারীরিক অবস্থা অবনতির দিকে গেলে ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।
বেশ কয়েক দিন ধরে অসুস্থ নাসিম গত ১ জুন এই হাসপাতালে আসার আগেও একবার করোনাভাইরাস পরীক্ষা করালে ফল ‘নেগেটিভ’ আসে। ওই সময় তার স্ত্রী এবং একজন গৃহকর্মীর করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। পরীক্ষার ফল নেগেটিভ এলেও জ্বর-কাশিসহ অন্যান্য অসুস্থতা বাড়তে থাকায় ১ জুন বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন নাসিম। সেখানে করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। রাতে ওই পরীক্ষার ফল ‘পজিটিভ’ আসে। এরপর তিন দিন পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও গত শুক্রবার সকালে তার ‘স্ট্রোক’ হয়।
১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন শহীদ এম মনসুর আলীর ছেলে নাসিম পঞ্চমবারের মতো সংসদে সিরাজগঞ্জের মানুষের প্রতিনিধিত্ব করছেন। আওয়ামী লীগ ১৯৯৬ সালে সরকার গঠন করার পর ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পান নাসিম। পরের বছর মার্চে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্বও তাকে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নাসিম এক সঙ্গে দুই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন ১৯৯৯ সালের ১০ মার্চ পর্যন্ত। পরে মন্ত্রিসভায় রদবদলে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান।
২০০৮ সালে নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় ফিরলেও সেবার মন্ত্রিসভায় জায়গা হয়নি নাসিমের। তবে পরের মেয়াদে ২০১৪ সালে তাকে স্বাস্থ্যমন্ত্রী করেন শেখ হাসিনা। এখন মন্ত্রিসভায় না থাকলেও আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের মুখপাত্রের দায়িত্ব পালন করে আসছেন নাসিম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Limon Jahid ৯ জুন, ২০২০, ১:১৩ এএম says : 0
প্রিয় নেতা, মোটেও ঘাবড়াবেন না, সাহস হারাবেন না। ভুলে যাওয়া চলবে না যে আপনিও স্বাস্থ্যমন্ত্রী ছিলেন। আপনার হাতে গড়া স্বাস্থ্য ব্যবস্থা এখন বিশ্বের রোল মডেল, যার প্রতি আস্থা রেখে দেশেই চিকিৎসা নিচ্ছেন! সুস্থতা কামনা করছি।
Total Reply(0)
Abdul Wadud Choudhury ৯ জুন, ২০২০, ১:১৩ এএম says : 0
সুস্হ অবস্হায় উনার সহিত যতই মতবিরোধ থাকুক এখন উনার জন্য দুখ: হচ্ছে আল্লাহ সহায় হউক
Total Reply(0)
Faruk Hossain ৯ জুন, ২০২০, ১:১৪ এএম says : 0
বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা বিশ্বের জন্য একটা রোল মডেল। যা ওনার হাতে গড়া। তাই আমার বিশ্বাস উনি বিশ্বের সবচেয়ে উন্নত চিকিৎসা সেবা পাচ্ছেন। জাতি চিরকাল ওনার এই অবদানের কথা স্মরণ রাখবে। ওনার সুস্বাস্থ্য কামনা করি।
Total Reply(0)
Kowcher Ahammad ৯ জুন, ২০২০, ১:১৫ এএম says : 0
আল্লাহ উনার সকল গুনাহ খাতা মাপ করে দাও।
Total Reply(0)
Yeasin Shohag ৯ জুন, ২০২০, ১:১৫ এএম says : 0
হে অাল্লাহ তাকে সুস্থ করে দাও,সুস্থ হওয়ার পর তাকে হেদায়েত দান করো,
Total Reply(0)
Shakhawat Hossain ৯ জুন, ২০২০, ১:১৭ এএম says : 0
লোকটা মোটেও আমার পছন্দের না তারপরও একজন মুছলিম হিসেবে দোয়া করি আল্লাহ যেন তাকে সুস্থতা দান করেন এবং তার স্বাভাবিক জীবনে ফিরে অনুতপ্ত হতে পারেন।
Total Reply(0)
Bristy Islam ৯ জুন, ২০২০, ১:১৭ এএম says : 0
আল্লাহ জানেন ওনার ভিতরে কি চলছে এখন। আল্লাহ সবাইকে হেদায়েত করুক,এবং সকল রাজনৈতিবিদদের শিক্ষা নেওয়া উচিত ওনার থেকে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন