শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় প্রাণ হারালেন যুগ্ম সচিব কর কমিশনার ও ডাক্তার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনা আরও তিনজন বিশিষ্ট ব্যক্তির প্রাণ কেড়ে নিয়েছে। এর মধ্যে দুজন সরকারি উর্ধ্বতন কর্মকর্তা এবং একজন ডাক্তার। এরা হলেন, মহিলা বিষয়ক অধিদফতরের পরিচালক যুগ্ম সচিব ফখরুল কবির, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) উপ-কর কমিশনার সুধাংশু কুমার সাহা এবং ইমপালস হাসপাতালের অ্যানেস্থেসিয়া বিভাগের কনসালটেন্ট অধ্যাপক ডা. জলিলুর রহমান।

বিভিন্ন সূত্রে জানা গেছে, মহিলা বিষয়ক অধিদফতরের পরিচালক যুগ্ম সচিব ফখরুল কবির গতকাল মঙ্গলবার ঢাকায় একটি হাসপাতলে মারা যান। তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ১৩তম ব্যাচ ক্যাডার ছিলেন। প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। প্রতিমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক কন্যা সন্তান রেখে গেছেন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) উপ-কর কমিশনার সুধাংশু কুমার সাহা। জানা গেছে, গত সোমবার রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সুধাংশু কুমার সাহা ২৭তম বিসিএস (ট্যাক্সেশন) কর ক্যাডারে প্রথম হন। গত মাসের শেষ সপ্তাহে সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হন তিনি। স্ত্রী ও সন্তানের সঙ্গে বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। তবে শারীরিক অবস্থার অবনতি হলে সুধাংশ কুমারকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়।

এনবিআর সূত্রে জানা গেছে, সুধাংশু কুমার সাহা কর অঞ্চল-৩ ঢাকাতে কর্মরত ছিলেন। তিনি গত ১৪ মে সর্বশেষ অফিস করেন। এরপর তার জ্বরসহ করোনাভাইরাসের আরও কিছু উপসর্গ দেখা দিলে তিনি নমুনা পরীক্ষা করান। তার রিপোর্ট পজেটিভ আসে। প্রথমে তিনি বাসাতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু আবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এই কর্মকর্তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ ও চেয়ারম্যান, এনবিআর আবু হেনা মো. রহমাতুল মুনিম। প্রসঙ্গত, গত পাঁচদিন আগে করোনায় মারা গেছেন চট্টগ্রাম কাস্টমস হাউজের একজন রাজস্ব কর্মকর্তা। বর্তমানে রাজস্ব বিভাগে প্রায় ৭০ জন করোনায় আক্রান্ত।

অন্যদিকে, ইমপালস হাসপাতালের অ্যানেস্থেসিয়া বিভাগের কনসালটেন্ট অধ্যাপক ডা. জলিলুর রহমান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে তিনটার দিকে ওই হাসপাতালের আইসিইউ-তে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ইমপালস হাসপাতালের কর্মকর্তা খাদিজা ঝুমা বলেন, অধ্যাপক জলিলুর রহমান করোনায় আক্রান্ত হয়ে গত ১০ দিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অবস্থা খারাপ হওয়ায় তাকে ভেন্টিলেশনে রাখা হয়, কিন্তু আজ তিনি চলে গেলেন।
এদিকে, চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিস (এফডিএসআর) জানিয়েছে, এখনও পর্যন্ত দেশে কোভিড-১৯ পজিটিভ ও উপসর্গ নিয়ে ২৮ জন চিকিৎসক মারা গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন