রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এ মাসেই বিমানের ঢাকা-লন্ডন ফ্লাইট চালু হচ্ছে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতিতে বন্ধ থাকা আন্তর্জাতিক রুটের নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট চলতি জুন মাসের তৃতীয় সপ্তাহ থেকে ফের শুরু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। লন্ডনের ফ্লাইট দিয়ে শুরু হবে বিমানের আন্তর্জাতিক রুটের যাত্রা। এরপর চলবে কাতার রুটে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মুহিবুল হক বলেন, জুনের তৃতীয় সপ্তাহে যেকোনো দিন আমরা আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালু করব। প্রথমে আমার লন্ডন রুটে ফ্লাইট চালু করব। ফ্লাইট চালুর নির্দিষ্ট তারিখ সম্পর্কে জানতে চাইলে সচিব বলেন, তা পরে জানিয়ে দেয়া হবে। লন্ডন রুট ছাড়াও আর কোথায় কোথায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালু হবে জানতে চাইলে তিনি বলেন, আমরা যেখানেই সুযোগ পাব সেখানেই ফ্লাইট চালু করব। তবে অন্যান্য এয়ারলাইন্স নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি জানিয়ে সচিব বলেন, কাতার এয়ারলাইন্স বাংলাদেশ থেকে ট্রানজিট হিসেবে যাত্রী নিতে চায় অন্যকোনো গন্তব্যের জন্য। এ বিষয়ে তারা একটি আবেদন করেছে। আমরা সে বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে কথা বলে সিদ্ধান্ত নেব। তবে এ মুহূর্তে তারা বাংলাদেশ থেকে কোনো যাত্রী কাতারে ঢুকাতে রাজি হয়নি। শুধু অন্য গন্তব্যের জন্য দোহাকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে বাংলাদেশ থেকে যাত্রী নিতে চায়।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে মার্চের শেষ দিকে চীন ছাড়া সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ করে দেয় সিভিল এভিয়েশন। প্রায় আড়াই মাস বন্ধ রাখার পর ১ জুন থেকে স্বাস্থ্যবিধি নিশ্চিতের ৩৫টি নির্দেশনা জারি করে ফ্লাইট চালুর উদ্যোগ নেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

প্রাথমিকভাবে শুধু ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চালু করা হয়েছিল। তবে যাত্রী সঙ্কটে কয়েক দফা ফ্লাইট বাতিল করে বিমান। বিমান সূত্র জানায়, এখন সৈয়দপুরে ফ্লাইট চলাচল চালুর চিন্তাভাবনা চলছে। বিমান যাত্রী সঙ্কটে কয়েক দফা ফ্লাইট বাতিল করলেও বেসরকারি এয়ারলাইন্সগুলো ১ জুন থেকেই অভ্যন্তরীণ রুটে চলাচল করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Sumon hossain ১০ জুন, ২০২০, ১২:০৮ এএম says : 0
আমি বাংলাদেশ থেকে ইতালি যেতে চাই আপনাদের বিমান চালু হবে?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন