ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সরকার বাঁধ নির্মাণসহ যে দায়িত্ব আমাদের দেবে, আমরা গর্বের সাথে পালন করবো: সেনাপ্রধান

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ৩:২৬ পিএম

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, আমরা প্রস্তুত আছি। সরকার বাঁধ নির্মাণসহ যে দায়িত্ব আমাদের দেবে, আমরা গর্বের সাথে সেই দায়িত্ব পালন করবো।

বৃহস্পতিবার (১১ জুন) বেলা ১১টায় সাতক্ষীরা সার্কিট হাউজে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

সেনাবাহিনী প্রধান বলেন, ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষকে সেনাবাহিনীর পক্ষ থেকে সাধ্যমত ত্রাণ ও চিকিৎসা সহায়তা দেওয়া হচ্ছে। এ পর্যন্ত আমরা ৪৬০টি ঘর সংস্কার করে দিয়েছি। ১০ হাজার পরিবারকে ত্রাণ দেওয়া হয়েছে। এছাড়া চিকিৎসা সেবাও দেওয়া হচ্ছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে সেনাবাহিনী সারাদেশে মাসব্যাপী গর্ভবতী নারীদের চিকিৎসা সেবা দেওয়ার কর্মসূচি গ্রহণ করেছে।

জেনারেল আজিজ আহমেদ বলেন, আমাদের ১৬টি ভ্রাম্যমাণ পানির প্লান্ট রয়েছে। ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকায় আমরা তিনটি দিয়েছি। চাইলে বাকী ১৩টিও দেওয়া হবে।

ভাঙন কবলিত বাঁধ সংস্কার ও টেকসই বাঁধ নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, সরকার এ ব্যাপারে আন্তরিক। সংশ্লিষ্ট মন্ত্রণালয় প্রাথমিকভাবে ভাঙনকবলিত বেড়িবাঁধ সংস্কারের সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া পরিকল্পনা মন্ত্রণালয় বেড়িবাঁধ সমস্যার স্থায়ী সমাধানের পরিকল্পনা করছে।

স্থানীয়দের দাবি টেকসই বাঁধ নির্মাণের কাজ সেনাবাহিনীর মাধ্যমে করা হোক, এ বিষয়ে সেনাবাহিনীর অবস্থান কি- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জেনারেল আজিজ আহমেদ বলেন, আমরা প্রস্তুত আছি। সরকার বাঁধ নির্মাণের দায়িত্ব আমাদের দিলে আমরা অবশ্যই তা পালন করবো। এ বিষয়ে মাননীয় পানিসম্পদ প্রতিমন্ত্রী আমাদের সাথে কথা বলেছেন, আমরা এ কথাই বলেছি।

পরে সেনাবাহিনী প্রধান সাতক্ষীরা ও খুলনায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের উদ্দেশ্যে হেলিকপ্টারযোগে রওনা হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন