শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে গর্ভবতী মায়েদের জন্য সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ৯:৩৭ পিএম

১৪ জুন (রবিবার) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ ডাক্তার দল কর্তৃক কক্সবাজার জেলার খুরুশকুল আশ্রায়ণ প্রকল্প স্কুল মাঠে অন্তঃসত্ত্বা মায়েদের স্বাস্থ্যসেবা প্রদানের উদ্দেশ্যে মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে দিনব্যাপী এই মেডিক্যাল ক্যাম্পে অন্তঃসত্ত্বাদের সাধারণ স্বাস্থ্য পরীক্ষা এবং অস্থায়ী ল্যাবে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়। এই মাতৃকালীন চিকিৎসাসেবা সেনাবাহিনীর দক্ষ ও বিশেষজ্ঞ মহিলা চিকিৎসক দ্বারা পরিচালিত হয়।

এই করোনাকালিন সময়ে প্রসূতি মায়েরা যাতে সহজেই চিকিৎসা সেবা পেতে পারে সেই উদ্দেশ্য এই ফ্রি মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হয়। এছাড়া ও এই ক্যাম্পে অন্তঃসত্ত্বা মায়েদের প্রয়োজনীয় ওষুধ সামগ্রী বিনামূল্যে প্রদান করা হয়।

সেনানিবাস সূত্র জানায়, সেনা প্রধানের নির্দেশনায় জি ও সি ১০ পদাতিক ডিভিশনের সার্বিক নির্দেশনায় মুজিবর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় এবার জেলার গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে সেনাবাহিনী এই মহৎ উদ্যোগ গ্রহণ করেছে ।

এছাড়াও করোনা ভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে ১০ পদাতিক ডিভিশন কক্সবাজার ও চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ ও সেনা বাজার সহ বিভিন্ন জনহীতকর কার্যক্রম পরিচালনা করে আসছে। এ ধরনের জনসেবা মূলক কার্যক্রম স্থানীয় গরীব ও অসহায় মানুষের মাঝে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন