রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

মহানগর

ঢাবি ভিসির পদত্যাগ দাবি সংসদে

প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাপানো স্মরণিকায় বঙ্গবন্ধুর জীবনী সঠিকভাবে না লেখায় বিশ্ববিদ্যালয়ের ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিকীর পদত্যাগ দাবি করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু। গতকাল মঙ্গলবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।
জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাপানো স্মরণিকায় শেখ মুজিবুর রহমান লেখা হয়েছে এবং বাংলাদেশের অন্যতম রাজনৈতিক নেতা ও জাতির পিতা হিসেবে বিবেচিত বলে উল্লেখ করা হয়েছে। জিয়াকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি বলা হয়েছে। এটা ইতিহাস বিকৃতির শামিল। এ ঘটনায় রেজিস্ট্রারকে প্রত্যাহার করা হয়েছে। কিন্তু ভিসি থাকেন কীভাবে? বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী তাকে অপসারণ করা হোক।
এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে আ আ ম স আরেফিন সিদ্দিকীর যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন এই এমপি। জাতীয় পার্টির এই নেতা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে একসময় পড়ালেখা ছিল, রাজনীতি ছিল। এখন কোনো কিছুই নেই।
পরে স্পিকারের আসনে থাকা ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া বলেন, মাননীয় সদস্য আপনার বক্তব্যটির সঙ্গে আমরা সবাই একমত। কিন্তু আমি তো কোনো সিদ্ধান্ত দিতে পারি না। ১ জুলাইয়ের ঘটনা আপনি ২৬ জুলাই উত্থাপন করলেন। আপনি বিশ্ববিদ্যালয়ে রাজনীতি করেছেন, বড় নেতা ছিলেন, আমরা ছোট নেতা ছিলাম। আপনি বড় মন্ত্রী ছিলেন আমরা ছোট মন্ত্রী ছিলাম। কিন্তু আপনার এই বক্তব্য বিধিসম্মত হলো না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন