শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজাপুরে স্কুলের জমি রক্ষায় সর্বস্তরের মানুষের মানববন্ধন

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ৪:৫১ পিএম

ঝালকাঠির রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়কে ভূমিদস্যুদের কবল থেকে রক্ষার দাবিতে মানববন্ধন হয়েছে। আজ সোমবার বেলা ১১টায় বিদ্যালয়ের সামনের সড়কে এ সামাজিক দুরত্ব বজায় রেখে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা ও এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিপুলসংখ্যক মানুষ অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়টি ১৯২৭ সালে প্রতিষ্ঠিত হয়।বিদ্যালয়টির বিপুলপরিমাণ জমি রয়েছে। পাঁচজন জমিদাতা বিদ্যালয়ে ৯ একর জমি দান করেছেন। তবে বিভিন্ন সময় একটি কুচক্রীমহল বিদ্যালয়ের ভূমি ৯৯ বছরের নাম মাত্র মূল্যে ইজারা দিয়ে ৫০% জমি বেহাত হয়ে গেছেএবং কতিপয় ভূমিদস্যুরা বেশকিছু জমি দখল করে নিয়েছে। বর্তমানেও বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে আতাঁত করে ভূমিদস্যুরা জমি দখলে নেওয়ার প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে। বিদ্যালয়ের বর্তমান ক্যাম্পাসকে সংকুচিত করে পেছনের জমি দখলে নেওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে ভূমিদস্যুরা। বিপুলপরিমাণ জমি থাকা সত্যেও বিদ্যালয় প্রাঙ্গণকে একটি কংক্রিটের জঙ্গলে পরিণত করা হয়েছে।
বক্তারা আরো বলেন, বিদ্যালয়ের যেসব জমি এর মধ্যেই দখল হয়েছে, তা দখলমুক্ত করতে হবে। এ ছাড়া নতুন করে কোনো জমি যদি ভূমিদস্যুদের হাতে তুলে দেওয়া হয়, তাহলে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও এলাকাবাসী মিলে বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবে।

বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামন বলেন--, আমি শুনেছি, আগে বিদ্যালয়ের কিছু জমি বেদখল হয়েছে। তবে আমি দায়িত্ব নেওয়ার পর বিদ্যালয়ের কোনো জমি বেদখল হয়নি। আমি যতদিন দায়িত্বে আছি বিদ্যালয়ের এক ইঞ্চি জমিও বেদখল হতে দেয়া হবে না।মানববন্ধনে বক্তব্য রাখেন, রাজাপুর উপজেলা দূর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি ও সাবেক অধ্যক্ষ মোঃ শাহজাহান মোল্লা,আওয়ামীলীগ নেতা ও বীরমুক্তিযোদ্ধার সন্তান হাসনাত আবদুল্লাহ সুমন সিকদার,।দেড় ঘন্টাব্যাপী সামাজিক দুরত্ব বজায় রেখে মানববন্ধন শেষেআজ বেলা দেড়টায় রাজাপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হাওলাদারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন