শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গৌরনদীতে প্রবেশের স্থল ও নৌ-পথ অঘোষিত লকডাউন

উপজেলা ইয়োলো জোন হিসেবে চিহ্নিত হচ্ছে ?

গৌরনদী (বরিশাল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ৭:৪১ পিএম

পার্শ্ববর্তী কালকিনি উপজেলা রেড জোন চিহ্নিত হওয়ায় বরিশালের গৌরনদীতে প্রবেশের স্থল ও নৌ-পথের বিভিন্ন স্পটে থানা পুলিশ গতকাল বৃহস্পতিবার সকাল থেকে চেকপোস্ট বসিয়ে জনসাধারন ও যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে গৌরনদী উপজেলা ইযোলো জোন চিহ্নিত হচ্ছে ? উপজেলার বিভিন্ন এলাকায় সম্প্রতি এক সংবাদিকসহ ২৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং এক জন মৃত্যু বরন করেছে।
উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়্যিদ মোঃ আমরুল্লাহ জানান, করোনা পরীক্ষার জন্য এ পর্যন্ত সর্বমোট ৪০৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তকারীর মধ্যে বাটাজোর ইউনিয়নে একজন মৃত্যু বরন করেছে। সুস্থ হয়েছেন ৫জন। অন্য জেলা ও উপজেলায় আশ্রয় নিয়েছে ৫ করোনা রোগী। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে জেলা সিভিল সার্জন থেকে প্রাপ্ত চিঠিতে গৌরনদী উপজেলাকে ইয়োলো জোন হিসেবে উল্লেখ করা হয়েছে বলে ডাঃ সায়্যিদ জানান।
এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান বলেন, জেলা প্রশাসন থেকে জোন ঘোষণার কোন চিঠি এখনও আমরা হাতে পাইনি। জোন ঘোষণার কোন চিঠি পাওয়া গেলে তাৎক্ষনিক তা ঘোষণা করা হবে এবং বিষয়টি স্থানীয় সাংবাদিকদের জানিয়ে দেয়া হবে।
গৌরনদী মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহাবুবুর রহমান জানান, পার্শ্ববর্তী মাদারীপুর জেলার কালকিনি পৌর এলাকা রেড জোন চিহ্নিত হওয়ায় গৌরনদী উপজেলার জনসাধারনের নিরাপত্তার কথা চিন্তা করে গৌরনদীর সীমান্তবর্তী স্থলপথ ও নৌ-পথের বিভিন্ন স্পর্টে পুলিশ গতকাল বৃহস্পতিবার সকাল থেকে চেক পোর্ট বসিয়ে লোকজন ও যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন