ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

স্বাস্থ্যবিধি উপেক্ষা, জনসভা করে হাসির পাত্র ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ৫:০৯ পিএম

আমেরিকায় করোনাভাইরাসের সংক্রমণ কমে আসার লক্ষণ নেই, থামছে না মৃত্যুমিছিলও। এর সাথে যুক্ত হয়েছে বর্ণবাদ বিরোধী বিক্ষোভ ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনও! তবে এসব নিয়ে মাথা ব্যথা নেই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই শনিবার ওকলাহোমার টালসা শহরে জনসভার আয়োজন করেন তিনি ।

আগামী নভেম্বরের যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। ভোটে আবার জিততে মরিয়া ট্রাম্প ইতিমধ্যে প্রচারণা শুরু করে দিয়েছেন। তার অংশ হিসাবেই টালসা শহরে জনসভার আয়োজন করেছিলেন। এর মাধ্যমে জাঁকজমকের সাথে প্রচারণায় ফিরে আসতে চেয়েছিলেন ট্রাম্প। তাতে যাতে কোন সমস্য না হয় সে জন্য তার আগে টুইটারে হুঁশিয়ারি দিয়ে রেখেছিলেন ট্রাম্প, ‘নিউ ইয়র্ক, সিয়াটল কিংবা মিনিয়াপোলিসে যা হওয়ার হয়েছে। কিন্তু এখানে (ওকলাহোমায়) বিক্ষোভ, অশান্তি বা লুটপাটের চেষ্টা হলে অন্য ছবি দেখাব।’

কিন্তু, রিপাবলিকানদের দুর্গ ওকলাহোমা প্রজাতন্ত্রে ট্রাম্পের জনসভায় ১৯ হাজার আসনের অর্ধেকের বেশি খালি থাকতে দেখা যায়। অথচ ট্রাম্প নিজেই বলেছিলেন, জনসভায় অন্তত ৪০ হাজার মানুষ যোগ দেবেন। ফলে তার জনপ্রিয়তা ও পুনরায় নির্বাচনে বিজয়ী হওয়ার সম্ভাবনা সম্পর্কে নতুন করে সন্দেহ সৃষ্টি হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে বিভিন্ন ট্রোল করা হচ্ছে। মার্কিন সংবাদ মাধ্যমগুলোও একে ট্রাম্পের জন্য লজ্জার বলে মনে করছে। জনসভা আয়োজনের দায়িত্বে থাকা ৬ কর্মীও এই দিন করোনায় শনাক্ত হন। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন লিখেছে, ‘অসুস্থ কর্মী ও খালি আসন, খারাপের থেকেও আরও খারাপ হয়েছে ট্রাম্পের ফিরে আসা।’ সূত্র: দ্য গার্ডিয়ান, সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন