শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিচার বিভাগকে সরকার রাজনৈতিক প্লাটফর্ম হিসেবে ব্যবহার করছে: আমীর খসরু

কর্মসূচিতে দেখা যায়নি সাবেক অনেক মন্ত্রী-এমপিকে

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, জনগণের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগকে সরকার রাজনৈতিক প্লাটফর্ম হিসেবে ব্যবহার করছে। সরকার বিচার বিভাগ, পুলিশ, র‌্যাব, সরকারি কর্মকর্তাদের ব্যবহার করে অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করার চেষ্টা করছে। দেশের এমন অবস্থা হয়েছে, চিন্তাশীল কোনো মানুষ সঠিকভাবে মত প্রকাশ করতে পারছে না। তিনি গতকাল (বুধবার) বিকেলে বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাজার প্রতিবাদে কোতয়ালি ও ডবলমুরিং থানা বিএনপির উদ্যোগে নাসিমনভবন দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।
চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বিএনপির সাবেক এমপি ও মন্ত্রীদের নিজ নিজ এলাকায় বিক্ষোভ সমাবেশে যোগ দেয়ার নির্দেশনা দিয়েছিলেন। তবে চট্টগ্রামে অনেক নেতাকে দেখা যায়নি। দলের ভাইস চেয়ারম্যান এম মোর্শেদ খান, আবদুল্লাহ আল নোমান, আন্তর্জাতিক সম্পাদক গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, সাবেক হুইপ ওয়াহিদুল আলম কোনো কর্মসূচিতে ছিলেন না। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দীন হাটহাজারীর এক সমাবেশে যোগ দেন।
সমাবেশে যোগ দিতে মহানগরীর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা নাসিমন ভবন চত্বরে আসার পথে পুলিশি বাধার মুখে পড়ে। কয়েকটি মিছিলকে পুলিশ সমাবেশে আসতে দেয়নি বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা। সমাবেশ এলাকায়ও পুলিশকে খুব তৎপর দেখা গেছে। সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত বিপুল সংখ্যক পুলিশ পুরো এলাকা ঘেরাও করে রাখে।  
নাসিমন ভবন চত্বরের সমাবেশে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, তারেক রহমানকে যে সাজা হাইকোর্ট দিয়েছেন, দেশের যেকোনো সাধারণ মানুষ মনে করে, এই রায় রাজনৈতিক সিদ্ধান্ত। সরকার তারেক রহমানকে ভয় পায়। এতে প্রধান বক্তা ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও নগর বিএনপিসাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন দলের সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম ও আবুল হাসেম বক্কর, বিএনপি নেতা আবু সুফিয়ান।
সভাপতিত্ব করেন মহানগর বিএনপির সহ-সভাপতি সামশুল আলম। বক্তব্য রাখেন বিএনপি নেতা এস এম সাইফুল আলম, মোহাম্মদ মিয়া ভোলা, এম এ আজিজ, হারুন জামান, শফিকুর রহমান স্বপন, শাহআলম, জয়নাল আবেদিন জিয়া, শেখ নুর উল্ল্যাহ বাহার, নাজিমুর রহমান, কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, ইয়াসিন চৌধুরী লিটন, সামশুল হক, আনোয়ার হোসেন লিপু। সমাবেশের পূর্বে কাজির দেউড়ি থেকে আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে বিশাল মিছিল নাসিমনভবনস্থ দলীয় কার্য্যলয়ে আসে। এদিকে ডাঃ শাহাদাত হোসেনের নেতৃত্বে নগরীর বাকলিয়া এলাকায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল হয়। নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ানের নেতৃত্বে চান্দগাঁও এলাকায় সমাবেশ করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
শেখ হাসিনা বন্দুকের জোরে ক্ষমতায় টিকে আছে Ñমীর নাছির
বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, আওয়ামী লীগ সরকার বিএনপির জনপ্রিয় নেতাদের সাজানো মিথ্যা মামলায় পরিকল্পিতভাবে সাজা দিয়ে অযোগ্য ঘোষণা করে ৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচন অনুষ্ঠিত করার যে পাঁয়তারা করছে, তা দেশের মানুষ কিছুতেই মেনে নিবে না। শেখ হাসিনা আইন-শৃঙ্খলা বাহিনীর বন্দুকের জোরে ক্ষমতা আঁকড়ে আছে বলে উল্লেখ করে তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ জনগণের নয়, বরং আইন-শৃঙ্খলা বাহিনীর সরকার।
তিনি গতকাল (বুধবার) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে হাটহাজারী উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে হাটহাজারী ডাকবাংলো চত্বরে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। উপজেলার বিএনপির আহ্বায়ক নুর মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, সুপ্রিম কোর্ট শাখার যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন