ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ঝুঁকিপূর্ণ ময়মনসিংহ কারাগার

করোনায় হাজতির মৃত্যু

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ১২:০০ এএম

ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে করোনায় আক্রান্ত এক হাজতির মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে সিনিয়র জেল সুপার মো. আবু জায়েদ এ তথ্য জানান। মৃত ব্যক্তির নাম মো. অনুক‚ল ইসলাম। সে ঈশ্বরগঞ্জ উপজেলার রাজিবপুর ইউনিয়নের উজান চর নওপাড়া গ্রামের মৃত আমজদ আলী মন্ডলের পুত্র। বিগত প্রায় ৮-৯ মাস আগে সে একটি মাদক মামলায় গ্রেফতার হয়ে কারাগারে আসেন।

কারাগার কর্তৃপক্ষ জানান, বর্তমানে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে প্রায় ১৮ শতাধিক কয়েদি ও হাজতি বন্দী রয়েছে। এছাড়াও তাদের রক্ষাণাবেক্ষণ ও নিরাপত্তার দ্বায়িত্বে রয়েছেন আরো ৪ শতাধিক কর্মকর্তা-কর্মচারী।

ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারের জেলার মো. আব্দুল্লাহ জানান, সোমবার ভোর রাত ৪টার দিকে ওই হাজতি আসামি অসুস্থ হলে তাৎক্ষণিক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানে ভোর ৫টা দিকে সে মারা যায়।

সিনিয়র জেল সুপার আবু জায়েদ আরো জানান, মঙ্গলবার মৃত ব্যক্তির নমুনা পরীক্ষা শেষে করোনা পজেটিভ রিপোর্ট আসে। এর আগে কারাগারের এক নারী কারারক্ষীর স্বামী করোনা পজেটিভ ধরা পড়ায় তাকে ছুটি দিয়ে হোম আইসোলেশনে পাঠানো হয়েছে। একই সাথে কারাগারের নারী কারারক্ষী আবাসিক ভবন লকডাউন করা হয়েছে বলেও তিনি নিশ্চিত করেন।

সূত্রমতে, হাজতি মৃত্যুর ঘটনায় কারাবন্দী ও স্বজনদের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। ঝুকিপূর্ণ হয়ে উঠেছে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগার।
এ বিষয়ে জেলার মো. আব্দুল্লাহ আরো জানান, এ সময়ে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করলে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারও ঝুঁকির বাইরে নয়। ফলে বন্দীদের সাথে স্বজনদের দেখা-স্বাক্ষাৎ বন্ধ করে দেয়া হয়েছে। সেই সাথে সংক্রমণ প্রতিরোধে নেয়া হয়েছে নানা পদক্ষেপ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন