শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সকল জরিপের ফলাফল বলছে, বাইডেনের কাছে বড় ব্যবধানে পরাজয়ের মুখে ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৯:৩৩ পিএম

সকল জরিপের সম্মিলিত বিশ্লেষণের ফলাফল বলছে, ট্রাম্প মার্কিন ইতিহাসের সবচেয়ে বড় ব্যবধানে পরাজয়ের মুখে পড়ছেন।আর সবসময়ই কৃষ্ণাঙ্গবান্ধব বলে বিবেচিত জো বাইডেনের জনপ্রিয়তা বেড়েই চলেছে। -সিএনএন
এভোটারদের মুখোমুখি হবার মাত্র ৪ মাস আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার প্রেসিডেন্সির সবচেয়ে দূর্বল সময় পার করছেন। কই সঙ্গে দেশটি যখন স্বাস্থ্য ও রাজনৈতিক সমস্যা মোকাবেলা করছে, ট্রাম্প নিজেকে অত্যন্ত দূর্বল এক প্রেসিডেন্ট হিসেবে প্রতিষ্ঠিত করে ফেলেছেন। কোনও মার্কিন প্রেসিডেন্টেরই অবস্থান নির্বাচনপূর্ব জরিপে এতোটা দূর্বল ছিলো না। সব জরিপকে সম্মিলিতভাবে বিশ্লেষণ করলেও ট্রাম্পের জন্য কোনও সুখবর পাওয়া যায় না।

মার্কিন নাগরিকরা তাদের প্রেসিডেন্টকে লক্ষ্যহীন একজন মানুষ হিসেবে বিবেচনা করছেন। এমনকি রিপাবলিকানদের শক্ত ঘাঁটি বলে বিবেচিত রাজ্যগুলোতেও তার ভোট ৪০ শতাংশের বেশি নয় । বিশ্লেষকদের মতে , এই সময়ে বর্ণবাদ বিরোধী আন্দোলন শুরু হবে , সেই সৌভাগ্যের কথা কখনই ভাবেননি বাইডেন ।

গত ২০০ বছর ধরে যুক্তরাষ্ট্রে নির্বাচনপূর্ব জরিপ অনুষ্ঠিত হচ্ছে। ৪ মাস আগের জরিপে কোনও বিরোধী প্রার্থীই ক্ষমতাসীন প্রেসিডেন্টের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে ছিলেন না ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন