ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সুন্দরবনে বন্দুকযুদ্ধে বনদস্যু খান বাহিনীর তিন সদস্য নিহত

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ৪:৫০ পিএম

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে বনদস্যু ‘খান বাহিনী’র তিন সদস্য নিহত হয়েছে। শনিবার রাতে সুন্দরবনের ফিরিঙ্গি এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
নিহতরা হলো, সাতক্ষীরার হাড়দ্দহ গ্রামের মনিরুল ইসলাম, কলারোয়ার হাসান আলী এবং সুব্রত। তবে সুব্রতর বিষয়ে তাৎক্ষনিকভাবে বিস্তারিত আর কোন তথ্য জানা যায়নি।
শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক চৌধুরী জানান, সকাল ১০টার কিছু পরে গুলিবিদ্ধ তিনজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই তাদের মৃত্যু হয়। অধিক রক্তক্ষরণের কারনে তাদের মৃত্যু হয় বলে হাসপাতারেল জরুরী বিভাগ সূত্র নিাশ্চিত করে।
তবে অভিযানের বিষয়ে কথা বলার জন্য বার বার চেষ্টা করেও র‌্যাব-৬ এর মুন্সিগঞ্জ অফিসের কোন বক্তব্য পাওয়া যায়নি। র‌্যাব এর ডিজি খুলনায় প্রেস কনফারেন্স করে অভিযানের বিষয়ে বিস্তারিত জানাবেন বলে জানা গেছে।
এদিকে নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, খান বাহিনীর সদস্যরা সুন্দরবনের ভারতীয় সীমান্ত এলাকায় অবস্থান করে বাংলাদেশ এর অংশের জেলেদের জিম্মি করে মুক্তিপণ আদায় করতো। আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের আগেই তারা সুন্দরবনের ভিতর দিয়ে ভারতীয় সীমান্ত এলাকা অতিক্রম করে ভারতে চলে যেয়ে সেখানে অবস্থান করতো।
উল্লেখ্য, সম্প্রতি পশ্চিম সুন্দরবনে খান ও বুলবুলসহ কয়েকটি ছোট ছোট বনদস্যু বাহিনী সক্রিয় হয়। গত ২০ জুন সুন্দরবনে মাছ শিকারে যাওয়া চার জেলেকে মক্তিপণের দাবিতে অপহরণ করে একটি বনদস্যু বাহিনী। ঐ ঘটনার পর র‌্যাব সদস্যরা গত শুক্রবার থেকে পশ্চিম সুন্দরবনের বিভিন্ন অংশে অভিযান পরিচালনা করছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন