রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় মারা গেলেন সাবেক এমপি আ.লীগ নেতা ও আইনজীবী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা। শনিবার সন্ধ্যা থেকে গতকাল রোববার সন্ধ্যা পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন সাবেক এমপি শাহজাহান আলী, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আকরামুজ্জামান ও সুপ্রিম কোর্টের আইনজীবী আবু বকর সিদ্দিক। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
এদের মধ্যে- জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, বগুড়া জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি ও সাবেক এমপি এড. শাহজাহান আলী রোববার সকাল ১০টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান। তিনি গত ২১ জুন করোনা আক্রান্ত হন। পরে উন্নত চিকিৎসার জন্য ২৪ জুন তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয় বলে জাতীয় পার্টি চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী নিশ্চিত করেছেন। শাহজাহান আলী ১৯৮৮-৯০ সালে জাতীয় পার্টি থেকে বগুড়া-৫ আসনে এমপি নির্বাচিত হয়েছিলেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।
একই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ফেনী জেলা আওয়ামী লীগ সভাপতি ও প্রবীণ আইনজীবী এড. আকরামুজ্জামান। রোববার ভোরে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।
তাঁর বড় ছেলে সাইফুজ্জামান বাবু জানান, গত ১৯ জুন শ্বাসকষ্ট নিয়ে বাবা আকরামুজ্জামানকে রাজধানীর সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ২০ জুন করোনা পরীক্ষায় তার পজেটিভ রিপোর্ট আসে। ওইদিন রাতে তাঁকে সিএমএইচ এর নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) চিকিৎসা দেয়া হয়। গত তিন দিন ধরে তার ফুসফুসে সংক্রমণ বেড়ে যাওয়ায় শ্বাস প্রশ্বাস স্বাভাবিক রাখতে উচ্চ প্রবাহে অক্সিজেন দেওয়া হয়। রোববার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক কার্যনিবাহী কমিটির সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী আবু বকর সিদ্দিক। রোববার বেলা ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি সোহরাওয়ার্দী হাসপাতালে মৃত্যুবরণ করেন। বিষয়টি নিশ্চিত করেন ঢাকা আইনজীবী সমিতির দফতর সম্পাদক এইচ এম মাসুম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন