রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় মারা গেলেন মন্ত্রীর স্ত্রী চিকিৎসক পুলিশ কর্মকর্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে আরও মৃত্যুবরণ করেছেন সরকারের একজন মন্ত্রীর স্ত্রী, একজন চিকিৎসক ও একজন পুলিশ কর্মকর্তা। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তারা হলেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের স্ত্রী লায়লা আরজুমান্দ বানু, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগের সাবেক প্রধান প্রফেসর ডা. গোপাল শংকর দে ও নোয়াখালীর হাতিয়ার নলচিরা নৌ পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ওমর ফারুক।

এদের মধ্যে-মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও তার স্ত্রী লায়লা আরজুমান্দ বানু করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। মন্ত্রী সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। তবে গতকাল সোমবার সকাল পৌনে ৮টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন লায়লা আরজুমান্দ বানু। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ জুন নমুনা পরীক্ষায় মোজাম্মেল হক ও তার স্ত্রী লায়লা আরজুমান্দ বানুর সংক্রমণ ধরা পড়ে। পরে তাদেরকে সিএমএইচএ ভর্তি করা হয়। মন্ত্রী সুস্থ হয়ে গত ২১ জুন রাতে মিন্টো রোডের বাসায় ফিরে যান। কিন্তু অবস্থা গুরুতর হওয়ায় ৭১ বছর বছর বয়সী লায়লা আরজুমান্দ বানুকে হাসপাতালেই থাকতে হয়। শেষ পর্যন্ত তার আর বাসায় ফেরা হল না। গতকাল বাদ যোহর গাজীপুর মহানগরীর বায়তুল মোয়াজ্জম (গোরস্থান) জামে মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে গাজীপুর সিটি কর্পোরেশনের কেন্দ্রীয় গোরস্থানে তার লাশ দাফন করা হয়।
লায়লা আরজুমান্দ বানু ১৯৪৯ সালে গাজীপুরে জন্মগ্রহণ করেন। ১৯৭৪ সালে তার সাথে মোজাম্মেল হকের বিয়ে হয়। দুই মেয়ে ও এক ছেলেকে রেখে গেছেন তিনি। তার মৃত্যুতে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী ছাড়াও শোক প্রকাশ করেছেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. গিয়াস উদ্দিন মিয়া এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর।
করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাইকিয়াট্রি বিভাগের সাবেক প্রধান প্রফেসর ডা. গোপাল শংকর দে করোনাভাইরাস আক্রান্ত ছিলেন। ডা. গোপালের মৃত্যুর পর নমুনা সংগ্রহ করে ওসমানী মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে পরীক্ষা করা হয়। গতকাল রিপোর্টে দেখা যায় যে তিনি কোভিড-১৯ পজিটিভ ছিলেন। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এই খবর জানিয়েছেন।
ডা. গোপাল শংকর দে গত শনিবার রাত ৮টার দিকে সিলেটের মাউন্ট এডোরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নোয়াখালীর হাতিয়ার নলচিরা নৌ পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) ওমর ফারুক মারা গেছেন। রোববার রাত ৩টার দিকে নোয়াখালী থেকে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। নোয়াখালী জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেন। পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, নোয়াখালীর মানুষকে সুরক্ষিত রাখতে দায়িত্ব পালনকালে রোববার পর্যন্ত জেলায় ১৫১ জন পুলিশ করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে জেলায় এএসআই ওমর ফারুক প্রথম পুলিশ সদস্য যিনি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Mizan Chowdhury ৩০ জুন, ২০২০, ২:২৫ এএম says : 0
ইন্নালিল্লাহি অইন্না ইলাহি রাজিউন। আল্লাহ উনাকে বেহেশত নসিব করুন আমিন। ভাল মন্দ বিচারের মালিক আল্লাহ। আল্লাহর চেয়ে ক্ষমতাবান কেউ নেই।
Total Reply(0)
তথ্য বাবা ৩০ জুন, ২০২০, ২:২৫ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন
Total Reply(0)
Bodrul Jaman ৩০ জুন, ২০২০, ২:২৬ এএম says : 0
করোনা ভাইরাসের কোনো চিকিৎসার প্রয়োজন হয় না, ৮০% পার্সেন্ট রোগী এমনিতেই ভালো হয়ে যায়। তাই আল্লাহর কাছে সাহায্য চাওয়া ছাড়া আমাদের আর কোন উপায় নেই! আল্লাহ আমাদের সকলকে এই মহামারী করোনা ভাইরাস থেকে হেফাজত করেন।
Total Reply(0)
Monju Bhuiyan ৩০ জুন, ২০২০, ২:২৬ এএম says : 0
ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিওন। আল্লাহ পাক বেহেশত দান করুন আমিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন