ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পিউ জরিপ বলছে, বাইডেন অধিক সৎ কিন্তু ট্রাম্প অনেক সাহসী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ৬:০১ পিএম

পিউ জরিপ বলছে, বাইডেন অধিক সৎ, অনুকরণীয় আদর্শ কিন্তু ট্রাম্প অনেক সাহসী।পিউ জরিপের শিরোনাম বাইডেনের দিকেই জনপ্রিয়তার হার ঝুঁকে পড়েছে ৫৪ শতাংশ, ৪৪ শতাংশ ট্রাম্পের পক্ষে। পিউ বলছে, ডেমোক্রেটিক মনোনীত প্রার্থী আরো বেশি স্বাচ্ছন্দময় কিন্তু ভোটাররা প্রেসিডেন্ট ট্রাম্পকে শক্তিশালী ও সাহসী হিসেবে দেখছেন।
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র ৫ মাস বাকি। পিউয়ের সর্বশেষ জরিপ বলছে যে, ৬ ব্যক্তির ৪টি বৈশিষ্টে ভোটাররা তাকে পছন্দ করছেন, তা বাইডেনের পক্ষেই। সঠিক মেজাজে বাইডেন এগিয়ে বলে মনে করছে ২৫ শতাংশ ভোটার, ভাল রোল মডেল মনে করছেন ৪৬ শতাংশ এবং বাইডেনকে তারা ১৫ পয়েন্ট দিয়ে এগিয়েও রেখেছেন। ট্রাম্প পেয়েছেন ১৩ পয়েন্ট।

তবে সাধারণ মানুষের প্রয়োজনের কথা ভাবার দিক থেকে ট্রাম্প এগিয়ে , যদিও বাইডেনকে ৪৮ শতাংশ ভোটার বলছেন অধিক সৎ কিন্তু ৪৬ শতাংশ বলছেন ট্রাম্প অধিক সাহসী । ৫৬ শতাংশ মনে করেন ট্রাম্প অধিক উদ্যমী। এক্ষেত্রে বাইডেনের পক্ষে রয়েছে ৪০ শতাংশ ভোটার । ৪২ শতাংশ ভোটার মনে করেন ট্রাম্প ‘ ভয়ানক ’ ধরনের প্রেসিডেন্ট। ১৯ শতাংশ এখনো তাকে মহান বলছেন আর ৯ শতাংশ বলছেন ট্রাম্প ‘ এ্যাভারেজ ’ । ‘ ভয়ানক ’ হিসেবে বাইডেনকেও মনে করেন ২৪ শতাংশ , ৬শতাংশ মনে করেন মহান ও ‘ এ্যাভারেজ ’ মনে করেন ২৯ শতাংশ ।

পিউয়ের এ জরিপটি ১৬ থেকে ২২ বছরের ৪ হাজার ৭০৮ জন প্রাপ্তবয়স্ক ও ৩ হাজার ৫৭৭ জন রেজিস্টার্ড ভোটারকে নিয়ে পরিচালিত হয়। ৫৪ শতাংশ রেজিস্টার্ড ভোটার মনে করে আজকে নির্বাচন হলে তারা বাইডেনকে ভোট দেবেন এবং ট্রাম্পের চেয়ে বাইডেনকে তারা ১০ পয়েন্টে এগিয়ে রাখছেন এমন ভোটারের পরিমান ৪৪ শতাংশ ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন